একই দিনে ৯ টিভি চ্যানেলে ‘হাসিনা: আ ডটারস টেল’

Send
সুধাময় সরকার
প্রকাশিত : ১৬:০১, আগস্ট ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৭, আগস্ট ১৩, ২০২০

একটি দৃশ্যে শেখ হাসিনাপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসাধারণ এক জীবনচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু।
এই ডকুফিল্মটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২০১৮ সালের ১৬ নভেম্বর। এরপর বিশ্বের বিভিন্ন উৎসবেও অংশ নেয় ছবিটি। তবে জাতীয় শোক দিবসকে (১৫ আগস্ট) কেন্দ্র করে এবার সেই পরিধি আরও বিস্তৃত হচ্ছে। একই দিনে এটি দেখানো হবে দেশের ৯টি টিভি চ্যানেলে।
সিআরআই সূত্র জানিয়েছে, ১৪ আগস্ট দিনব্যাপী ছবিটি দেখানো হবে ইন্ডিপেন্ডেন্ট (সকাল ১০টা ৫০), এটিএন নিউজ (বেলা ১১টা), চ্যানেল আই (বেলা ১১টা ৩০ মিনিট), একুশে টিভি (বেলা ১২টা), বাংলাদেশ টেলিভিশন (বেলা ৩টা), একাত্তর টিভি (বেলা ৩টা), বিজয় টিভি (বিকাল ৫টা), চ্যানেল টোয়েন্টিফোর (বিকাল ৫টা ৪৫ মিনিট) ও মাছরাঙা’র (সকাল ১১টা ও রাত ১২টা) পর্দায়।
শুটিংয়ের সময় দুই বোন: শেখ হাসিনা ও শেখ রেহানাছবিটি প্রসঙ্গে নির্মাতা রেজাউর রহমান খান পিপলু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এই ডকুফিল্মে যদি প্রধানমন্ত্রীকে দেখতে চান, তবে নিশ্চিত করে বলতে পারি, দর্শক হিসেবে আপনি হতাশ হবেন। পরিচালক হিসেবে ব্যর্থ হবো আমি। কারণ, এখানে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে তুলে ধরার চেষ্টা করেছি, প্রধানমন্ত্রীকে নয়। বাবা-মেয়ের গল্পও বলতে পারেন। যে গল্প আমাদের ভাবাবে, কাঁদাবে, খুশি করবে, গর্বিত হওয়ার কারণ হবে। জাতি হিসেবে আমাদের এই আড়ালে থাকা অসাধারণ গল্পগুলো জানা দরকার। এবং আমি মনে করি এই কাজটি করার মাধ্যমে নির্মাতা হিসেবে জীবনের বড় সুযোগটি পেয়েছি।’
এদিকে ছবিটি মুক্তির পর দেশ-বিদেশে দারুণ প্রশংসা পায়। ছবিটি দেখে মুগ্ধতায় ভাসেন দর্শক-সমালোচকরা।
ট্রেলার:

/এমএম/এমওএফ/

লাইভ

টপ