X
সোমবার, ২৭ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সালমান শাহ স্মরণে ‘কেয়ামত থেকে কেয়ামত’

বিনোদন রিপোর্ট
০৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৩আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৪

কেয়ামত থেকে কেয়ামত সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অসংখ্য ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান। আজও যিনি বেঁচে আছেন তার কাজের মাধ্যমে।
প্রয়াণ দিবসে সালমান শাহকে স্মরণ করবে নাগরিক টেলিভিশন। ৬ সেপ্টেম্বর (রবিবার) চ্যানেলটি প্রচার করবে এই নায়কের প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’।
নাগরিক সূত্র জানায়, এদিন দুপুর ২টা ৩০ মিনিট থেকে প্রচার হবে ছবিটি।
১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমাতে সালমানের বিপরীতে ছিলেন মৌসুমী। দুজনেরই অভিষেক হয় এই ছবির মাধ্যমে। পরিচালনা করেছেন সোহানুর রহমান সোহান। আমির খান-জুহি চাওলা জুটির সুপারহিট হিন্দি সিনেমা ‘কেয়ামত সে কেয়ামত তক’ এর অফিসিয়াল পুনর্নির্মাণ ‘কেয়ামত থেকে কেয়ামত’।
ছবিটি মুক্তির পর দর্শক মহলে দারুণ সাড়া ফেলেছিল। পেয়েছিল ব্যবসায়িক সফলতা। সালমান-মৌসুমী ছাড়াও এতে অভিনয় করেছেন রাজিব, আহমেদ শরীফ, আবুল হায়াত, খালেদা আক্তার কল্পনা প্রমুখ।
সিনেমাটি প্রচার প্রসঙ্গে নাগরিক টেলিভিশনের অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু বলেন, ‘সালমান শাহর সুপারহিট সিনেমা এটি। ২৭ বছর আগে মুক্তি পেলেও এ সিনেমার আবেদন এখনও ফুরিয়ে যায়নি। সালমান ভক্তরা আজও এ সিনেমা দেখতে চায়। ভক্তদের আগ্রহ এবং প্রয়াত নায়কের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিনেমাটি প্রচার করার উদ্যোগ নিয়েছি আমরা।’

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
সিনেমা সমালোচনাফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
ফারিয়াকে চমকে দিলো আফ্রিকান ভক্ত
ফারিয়াকে চমকে দিলো আফ্রিকান ভক্ত
‘জংলি’র সব গানে প্রিন্স মাহমুদ
‘জংলি’র সব গানে প্রিন্স মাহমুদ
নীরবতা ভাঙলেন ঐশী
নীরবতা ভাঙলেন ঐশী