কণ্ঠশিল্পী পরিষদের প্রথম সাধারণ সভানৈতিক ও আর্থিক অধিকার আদায়ের প্রত্যয়ে ঐক্যবদ্ধ কণ্ঠশিল্পীরা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৫, সেপ্টেম্বর ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৫৪, সেপ্টেম্বর ১৪, ২০২০

নৈতিক ও আর্থিক অধিকার আদায়ের প্রত্যয় নিয়ে সদ্য গঠিত কণ্ঠশিল্পী পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হলো।
১২ সেপ্টেম্বর সন্ধ্যায় অন্তর্জালে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন আহ্বায়ক কমিটির প্রধান রেজওয়ানা চৌধুরী বন্যা। এই সভায় দেশের বিভিন্ন প্রজন্মের ৭০ জন কণ্ঠশিল্পী অংশ নেন।
সভার শুরুতেই বিগত সময়ে প্রয়াত সব সংগীতশিল্পীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও তাদের আত্মার শান্তি কামনা করা হয়। স্মরণ করা হয় বীর মুক্তিযোদ্ধাদের, যাদের মাধ্যমে স্বাধীনতা অর্জন করে বাংলাদেশ।
সভাপতির বক্তব্যে বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, ‘এই সংগঠনের ব্যাপ্তি সারা দেশে পর্যায়ক্রমে ছড়িয়ে দেওয়াই আমাদের লক্ষ্য। আমরা কণ্ঠশিল্পীদের আর্থিক ও নৈতিক অধিকার আদায়ে কাজ করার জন্য একতাবদ্ধ হয়েছি।’
এরপর যথাক্রমে বক্তব্য রাখেন কণ্ঠশিল্পী পরিষদের যুগ্ম আহ্বায়ক কুমার বিশ্বজিৎ ও হাসান আবিদুর রেজা জুয়েল।
কুমার বিশ্বজিৎ বলেন, ‘সংগঠনের শুরুতে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করেছে। আমরা চাইবো নতুন প্রজন্ম আমাদের সংগীতাঙ্গনের হাল ধরতে এগিয়ে আসবে।’
উক্ত সভায় সরাসরি যুক্ত না হলেও টেলিফোনে শুভেচ্ছা জানান উপদেষ্টামণ্ডলীর সদস্য খুরশিদ আলম ও ইন্দ্রমোহন রাজবংশী। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন নিয়াজ মোহাম্মাদ চৌধুরী, লিনু বিল্লাহ, রফিকুল আলম, ফকির আলমগীর, তপন মাহমুদ, ফাতেমা তুজ জোহরা, কিরণ চন্দ্র রায়, তপন চৌধুরী, নকীব খান ও রুমানা মোরশেদ কনকচাঁপা।
সভায় সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন ও সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনার জন্য দুটি উপ-কমিটির প্রস্তাব পাস করা হয়। তার আগে ৪২ সদস্যবিশিষ্ট অস্থায়ী আহ্বায়ক কমিটি সর্বসম্মতিক্রমে ছয় মাসের জন্য দায়িত্বপ্রাপ্ত হয়।
সভায় সিদ্ধান্ত হয়, নিয়মিত কার্যক্রম পরিচালনার পাশাপাশি আহ্বায়ক কমিটি শিল্পীদের আর্থিক ও নৈতিক অধিকার প্রতিষ্ঠায় নিজেদের অবস্থান জানাতে কিছু দাবি ও পর্যবেক্ষণ কপিরাইট রেজিস্ট্রারের কাছে পেশ করা হবে।
উক্ত সভা সঞ্চালনা করেন হাসান আবিদুর রেজা জুয়েল ও জয় শাহরিয়ার।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ