চিরনিদ্রায় শায়িত সাদেক বাচ্চু

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২১, সেপ্টেম্বর ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৪, সেপ্টেম্বর ১৪, ২০২০

সাদেক বাচ্চুরাজধানীর খিলগাঁওয়ের ঝিলপাড়ে পারিবারিক কবরস্থানে সমাহিত হলেন অভিনেতা সাদেক বাচ্চু। আজ (১৪ সেপ্টেম্বর) বাদ মাগরিব তালতলা মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, ‘করোনার কারণে তাকে শ্রদ্ধা জানানোর বিশেষ কোনও আয়োজন রাখা সম্ভব হয়নি। তবে তিনি থাকবেন সবার মনে, শ্রদ্ধায়। সরকারি বিধি মেনে এই অভিনেতাকে সমাহিত করা হয়েছে।’

এর আগে, বিকাল ৩টার দিকে সাদেক বাচ্চুর মরদেহ গোসলের জন্য হাসপাতাল থেকে আল মারকাজুলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে নেওয়া হয় তালতলা মসজিদে।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন অভিনেতা সাদেক বাচ্চু। পাঁচ দশকের দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে মঞ্চ, বেতার, টিভি ও সিনেমায় বিচরণ করেছেন তিনি। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ সিনেমায় অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এই পরিচয়েই দেশজুড়ে খ্যাতি ছড়িয়ে পড়ে গুণী এই অভিনেতার। এছাড়াও বিভিন্ন চরিত্রে তিনি তার দক্ষতার প্রমাণ দিয়েছেন।
নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে অভিনয়ের সুবাদে ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন সাদেক বাচ্চু।

তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে, জোর করে ভালোবাসা হয় না (২০১৩), জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার (২০১৩), জীবন নদীর তীরে (২০১৩), তোমার মাঝে আমি (২০১৩), ঢাকা টু বোম্বে (২০১৩), ভালোবাসা জিন্দাবাদ (২০১৩), এক জবান (২০১০), আমার স্বপ্ন আমার সংসার (২০১০), মন বসে না পড়ার টেবিলে (২০০৯), বধূবরণ (২০০৮), ময়দান (২০০৭), আমার প্রাণের স্বামী (২০০৭), আনন্দ অশ্রু (১৯৯৭), প্রিয়জন (১৯৯৬), সুজন সখী (১৯৯৪)।

/এম/

লাইভ

টপ