X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীকে জন্মদিনের আগাম উপহার (ভিডিও)

বিনোদন রিপোর্ট
১৬ সেপ্টেম্বর ২০২০, ২০:০৩আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২০:৫৮

ফকির আলমগীর ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। তার আগেই শুভেচ্ছা উপহার হিসেবে অন্তর্জালে প্রকাশ পেয়েছে একটি বিশেষ গান। যেটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত গণসংগীতশিল্পী ফকির আলমগীর।
‘শেখ হাসিনার জয়’ নামের বিশেষ এই গানচিত্রে উঠে এসেছে বঙ্গবন্ধুকন্যার যোগ্য নেতৃত্বের কথা ও ছবি। গানটি লিখেছেন শামছ আরেফিন। হাবিব মোস্তফার সুরে গানটির সংগীতায়োজন করেছেন অণু মোস্তাফিজ।
১৫ সেপ্টেম্বর গানটি প্রকাশ পেয়েছে স্বপ্নতরী নামের ইউটিউব চ্যানেলে। কথাগুলো এমন—জনগণের নেত্রী তুমি নন্দিত পথচলা/ মা মাটি আর জন্মভূমি চেতনার কথা বলা/ উন্নত শির বাংলাদেশ একদিন হবে নিশ্চয়/ সারা দুনিয়া অবাক হয়ে তোমাতে তাকিয়ে রয়/ জয় জয় জয়, শেখ হাসিনার জয়...।
গানটি প্রসঙ্গে ফকির আলমগীর বলেন, ‘বঙ্গবন্ধুকন্যার যোগ্য নেতৃত্বে প্রিয় স্বদেশভূমি সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এটা দিবালোকের মতো সত্য। জীবনের এই পর্যায়ে এসে ব্যক্তিগতভাবে আমার কিছুই চাওয়ার নেই। একজন শিল্পী হিসেবে আমার চাওয়া, নিবেদিতপ্রাণ অগ্রজ শিল্পীরা যেন দেশের সংস্কৃতি অঙ্গনে তাদের মেধা ও অভিজ্ঞতার আলোকে কাজ করে যেতে পারে। তাতে দেশের সম্মান ও অগ্রগতি আরও বৃদ্ধি পাবে।’
গানটি সম্পর্কে গীতিকার শামছ আরেফিন বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সব স্বপ্ন সফলতার সাথে পূরণ করে যাচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী। তাই তাঁর জন্মদিন উপলক্ষে আমার ক্ষুদ্র এই উপহার। গণসংগীতের প্রবাদপুরুষ ফকির আলমগীরের কণ্ঠে গানটি গীত হয়েছে, সে কারণে আমার খুব ভালো লাগছে।’

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা