সংগীত পরিচালক সাবিনা ইয়াসমিনের অভিষেক

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৪, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৭, সেপ্টেম্বর ২৪, ২০২০

সাবিনা ইয়াসমিন ও কবরী১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ ও ‘মধুর জোছনা দীপালি’ গানটির মাধ্যমে চলচ্চিত্রে গাওয়া শুরু করেছিলেন কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। আজ অবধি কোকিল কণ্ঠী এ গায়িকাকে প্লেব্যাকে পেয়েছেন শ্রোতারা।
কিন্তু কখনও গাওয়ার বাইরে অন্যকিছু ভাবেননি তিনি। তবে এবার তা হলো। গায়িকা সাবিনা ইয়াসমিনকে দেখা যাবে সংগীত পরিচালক হিসেবে।
গত ২২ সেপ্টেম্বরে ৫৩ বছরের সংগীত ক্যারিয়ারের প্রথমবারের মতো সুর করলেন। ‘দুটি চোখে ছিল কিছু নীরব কথা, তুমি ফোটালে সেই চোখে চঞ্চলতা’ গানটি লিখেছেন গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান। আর এটি ব্যবহৃত হবে আরেক কিংবদন্তি তারকা কবরী সারোয়ার নির্মিত ছবিতে। মূলত তার আবদার রাখতেই সংগীত পরিচালকের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন গানের পাখি সাবিনা।

জানালেন, কবরীর নতুন ছবি ‘এই তুমি সেই তুমি’র চারটি গানের সংগীত পরিচালনা করছেন তিনি।

সাবিনা ইয়াসমিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘আমি কখনোই সেভাবে সুর করতে চাইনি। কিন্তু কবরীর সঙ্গে আমার পরিচয় অনেকদিনের। তিনি আমার খুবই কাছের মানুষ। আমি বারবার ‘না’ বললেও তিনি নাছোড় ছিলেন। তাই শেষ পর্যন্ত সুর করা হয়ে গেল।’’


সাবিনা জানান, প্রথম গানটির সুর করার পাশাপাাশি এতে কণ্ঠও দিয়েছেন তিনি। ছবিটির জন্য আরও তিনটি গানের সুর করবেন সাবিনা। তবে এগুলো গাইবেন না। অন্য শিল্পীদের নিয়ে কাজ করবেন।
‘নতুন এক অভিজ্ঞতা হলো। আগে অন্যদের সুরে কাজ করেছি, এবার নিজের সুরেই। বাকি তিন গান নিয়ে অন্য কণ্ঠশিল্পীদের সঙ্গে কাজ করলে এ অভিজ্ঞতা আরও ব্যাপকভাবে বুঝতে পারব’– বললেন সাবিনা।
ছবির গানগুলো লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, মোহাম্মদ রফিকউজ্জামান ও কবরী। অনুদানের এ ছবিতে প্রধান চরিত্রে থাকছেন কবরী নিজেই। আর অভিষিক্ত হচ্ছেন নতুন দুজন নায়ক–নায়িকা রিয়াদ রায়হান ও নিশাত নাওয়ার সালওয়া।

/এম/

লাইভ

টপ
X