অবস্থার অবনতি, ‘কঠোর সিদ্ধান্ত’ নিতে পারে চিকিৎসকরা!

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৪:১২, অক্টোবর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:১১, অক্টোবর ২৬, ২০২০

মাঝে আশার আলো দেখা দিলেও ফের অবনতি। ভালো নেই ভারতের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।
হাসপাতাল সূত্রের খবর, শনিবার (২৪ অক্টোবর) শারীরিক অবস্থার বেশ অবনতি হয়েছে তার।
কলকাতার বেসরকারি হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, আপাতত চিকিৎসায় কোনও সাড়া দিচ্ছেন না প্রবীণ এই অভিনেতা।
টানা ১৯ দিন ধরে দক্ষিণ কলকাতার হাসপাতালে ভর্তি আছেন তিনি।
আজ (২৫ অক্টোবর) বেশ কয়েকটি কঠোর সিদ্ধান্ত নেওয়ার চিন্তাভাবনা নিয়েছেন চিকিৎসক দল। তবে এগুলোর বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।
বর্ষীয়ান অভিনেতার মেডিকেল বোর্ডের প্রধান অরিন্দম কর জানান, অঙ্গপ্রত্যঙ্গ ভালোভাবে কাজ করলেও অভিনেতার প্লাটিলেটের সংখ্যা নেমে গেছে। একইসঙ্গে রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা বেড়েছে।
এই চিকিৎসক বলেন, ‘৭২ ঘণ্টা আগে যেমন ছিল, তার থেকেও চেতনা আরও কমে গেছে। তার শারীরিক অবস্থা কোনদিকে যাচ্ছে, সে বিষয়ে নিশ্চিত নই। আমরা বিভিন্ন টেস্টের রিপোর্ট পেয়েছি। তা থেকে আমাদের অনুমান যে কোভিড এনসেফেলোপ্যাথি (মস্তিষ্ক অকার্যকর) বাড়ছে। আবার তিনি চিকিৎসায় সাড়া দেওয়াও বন্ধ করে দিয়েছেন।’
বয়সটা বেশ ভাবাচ্ছে চিকিৎসকদের। বিষয়টি উল্লেখ করে এই ডাক্তার বলেন, ‘আমরা সব রকমের চেষ্টা করছি। কিন্তু কখনও কখনও কারোর ক্ষেত্রে সেই চেষ্টা যথেষ্ট নয়। যিনি এই বয়সে রোগে ভুগছেন।’
গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছরের এই প্রখ্যাত অভিনেতা। মাঝে শারীরিক অবস্থার অবনতি হলেও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। গত সপ্তাহে তার করোনাভাইরাস রিপোর্টও নেগেটিভ আসে। তবে তার স্নায়ুবিক অবস্থা নিয়ে উৎকণ্ঠা ছিল। এরইমধ্যে আবারও উদ্বেগ বেড়েছে। করোনার কারণে এই অভিনেতার মস্তিষ্কে এনসেফেলোপ্যাথি বাড়ছে।
সূত্র: হিন্দুস্তান টাইমস

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ