X
শুক্রবার, ০৩ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

চোখ মেলে সাড়া দিচ্ছেন সৌমিত্র

বিনোদন ডেস্ক
০৬ নভেম্বর ২০২০, ১৫:২৮আপডেট : ০৬ নভেম্বর ২০২০, ২০:৩৭

সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। কথা বা শব্দতে বেশ সাড়া দিচ্ছেন তিনি (রিফ্লেক্স রেসপন্স)। এমনকি গতকাল (৫ নভেম্বর) চোখ মেলে ভালোভাবে সাড়া দিয়েছেন।
বৃহস্পতিবার (৫ নভেম্বর) অশীতিপর এই অভিনেতার শারীরিক অবস্থার কথা তুলে ধরেছেন চিকিৎসা টিমের প্রধান অরিন্দম কর। তিনি বলেন, ‘পরিস্থিতির কিছুটা উন্নতি ঘটেছে। আগের চেয়ে উনার চেতন ভাবটা বেড়েছে। ১০ থেকে ১১-এর মধ্যে রয়েছে সচেতনতা (গ্লাসগো কোমা স্কেলের সূচকে)। স্বতঃস্ফূর্তভাবে চোখ খুলছেন। একদিন পর পর ডায়ালাইসিস চলছে।’
বেলভিউ হাসপাতালের এই ডাক্তার জানান, সৌমিত্রের রক্তে ক্রিয়েটিনিন ও ইউরিয়ার মাত্রা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তার আশাবাদ, শিগগিরই এটি সম্ভব হবে।
তাই আগের চেয়ে বেশ ভালো অবস্থানে আছেন উপমহাদেশের বর্ষীয়ান এ অভিনেতা।
অরিন্দম কর আরও বলেন, ‌‘আমরা আশা করছি শিগগিরই উনার কিডনি কার্যক্ষমতা ফিরে পাবে। আর এটি হলে ডায়ালাইসিসের প্রয়োজন পড়বে না। আপাতত রক্তটাও লাগছে না। এছাড়া শরীরে জ্বর নেই। অ্যানিমিয়াও স্থিতিশীল।’
গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছরের এই প্রখ্যাত অভিনেতা। মাঝে শারীরিক অবস্থার বেশ কয়েকবার অবনতি হলেও এখন উন্নতির পথে।
চিকিৎসকরা আশা করছেন, শিগগিরই অ্যান্টিবায়োটিক ও যন্ত্রের সাহায্য কমিয়ে দেওয়া সম্ভব হবে। বিশেষ করে আগামী সপ্তাহে অ্যান্টিবায়োটিক বন্ধ করে দেওয়া হতে পারে।
সূত্র: হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’