X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

ভাস্কর্য ভাঙার প্রতিবাদে রাস্তায় চলচ্চিত্র শিল্পী-কুশলী

বিনোদন রিপোর্ট
০৬ ডিসেম্বর ২০২০, ১৭:১৩আপডেট : ০৬ ডিসেম্বর ২০২০, ১৮:৫৪

ভাস্কর্য ভাঙার প্রতিবাদে রাস্তায় চলচ্চিত্র শিল্পী-কুশলী সারাদেশে চলমান ভাস্কর্য বিতর্ক থামানোর লক্ষ্যে এবার রাস্তায় নেমেছে চলচ্চিত্রের শিল্পী-নির্মাতা ও প্রযোজকরা। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে তীব্র ক্ষোভ প্রকাশ করেন তারা।
আজ (৬ ডিসেম্বর) বিএফডিসির সামনে এই মানববন্ধনের মাধ্যমে নিজেদের অবস্থান প্রকাশ করেন শিল্পী-কুশলীরা।
সকাল সাড়ে ১১টায় চলচ্চিত্র পরিচালক সমিতির আয়োজনে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ওমর সানী, চিত্রনায়িকা মৌসুমী, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ, অপূর্ব রানা, প্রযোজক খোরশেদ আলম খসরু, কামাল কিবরিয়া লিপু, মেহেদি হাসান সিদ্দিকী মনির, কমল পাটেকার, গায়ক এস ডি রুবেলসহ অনেকে।
এতে চিত্রনায়িকা মৌসুমী বলেন, ‘ভাস্কর্য ও মূর্তি এক নয়। এই পার্থক্য জানতে হবে। বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি। তার ভাস্কর্য পর্যন্ত ভাঙার দুঃসাহস দেখানো হয়েছে।’
গত শুক্রবার (৪ ডিসেম্বর) রাতের আঁধারে কুষ্টিয়ায় পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের অংশবিশেষ ভাঙা হয়।
প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভেঙেছে তাদের সমুচিত জবাব দিতে হবে। এর কোনও বিকল্প নেই।’
ভাস্কর্য ভাঙার প্রতিবাদে রাস্তায় চলচ্চিত্র শিল্পী-কুশলী পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘স্বাধীন বাংলাদেশে এই ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যার হাত ধরে দেশে স্বাধীনতা এসেছে, যিনি বাংলাদেশের স্থপতি তার ভাস্কর্যে আঘাত মানে বাংলাদেশের ওপর আঘাত। যারা এই কাজ করেছে তারা রাজাকার, দেশদ্রোহী। এসব দেশবিরোধীকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।’
আয়োজনে অংশগ্রহণকারীরা ভাস্কর্য ভাঙার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ এবং আর কোনও স্থাপত্য যেন ভাঙতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...