X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

নিরাপদে আছেন চীনের ‘নিখোঁজ’ টেনিস তারকা: অলিম্পিক কমিটি

আপডেট : ২২ নভেম্বর ২০২১, ০৩:৫০

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন চীনের টেনিস তারকা পেং শুয়াং। তিনি তাদের নিরাপদ ও ভালো থাকার জানিয়েছেন। আইওসি’র এক বিবৃতিতে বলা হয়েছে কমিটির প্রেসিডেন্ট থমাস ব্যাচ প্রায় ৩০ মিনিট ধরে শুয়াংয়ের সঙ্গে কথা বলেছেন। এতে বলা হয়, ‘তিনি ভালো আছেন, সেটাই আমাদের মূল উদ্বেগ ছিলো।’

চীনের এক ঊর্ধ্বতন মন্ত্রীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তোলার পর প্রায় তিন সপ্তাহ ধরে প্রকাশ্যে দেখা যায়নি ৩৫ বছর বয়সী টেনিস তারকা পেং শুয়াংকে। প্রকাশ্যে তার অনুপস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়। আন্তর্জাতিক ক্রীড়া তারকা থেকে শুরু করে বিভিন্ন দেশের সরকার তার নিরাপদ থাকার প্রমাণ উপস্থাপন করতে চীনের ওপর চাপ বাড়াতে থাকে।

অলিম্পিক কমিটির বিবৃতিতে বলা হয়েছে, ‘৩০ মিনিটের কলের শুরুতেই পেং শুয়াই তার পরিস্থিতি নিয়ে উদ্বেগের জন্য আইওসিকে ধন্যবাদ জানান। তিনি ব্যাখ্যা করেন যে তিনি নিরাপদ ও ভালো আছেন, বেইজিংয়ে নিজ বাড়িতে বসবাস করছেন, কিন্তু এই মুহূর্তে তার ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করতেই পছন্দ করছেন তিনি।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘এই মুহূর্ত তিনি পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটাতে বেছে নিয়েছেন। যদিও তিনি টেনিসে সম্পৃক্ততা চালিয়ে যাবেন।’ বিবৃতিতে ভিডিও কলের একটি ছবি যুক্ত রয়েছে। এতে পেং শুয়াংকে ক্যামেরার সামনে হাসতে দেখা গেছে।

এর আগে ‘নিখোঁজ’ চীনা টেনিস তারকা পেং শুয়াই-কে ভিডিওতে দেখা যায়। টুইটারে প্রকাশিত এক ভিডিও ক্লিপে দেখা যায়, বেইজিংয়ের একটি টেনিস টুর্নামেন্টে অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন পেং শুয়াই।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, রবিবার চীনের রাষ্ট্রীয় অধিভুক্ত সংবাদ মাধ্যম দ্য গ্লোবাল টাইমসের সম্পাদক ওই ভিডিও ক্লিপ প্রকাশ করেন। সেখানে তিনি বলেন, ‘নিখোঁজ নারী তারকা খেলোয়াড় শুয়াই একটি কিশোর টেনিস ম্যাচের ফাইনালের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন’। এই অ্যাকাউন্ট থেকে এ নিয়ে তিনটি ভিডিও ক্লিপ প্রকাশ করা হয়।

/জেজে/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
মুশফিক-লিটনের শত রানের জুটিতে এগোচ্ছে বাংলাদেশ
মুশফিক-লিটনের শত রানের জুটিতে এগোচ্ছে বাংলাদেশ
আঞ্চলিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব
আঞ্চলিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব
৫৫৫ নার্স নেবে কুয়েত, বেতন ৮০-৯০ হাজার টাকা
৫৫৫ নার্স নেবে কুয়েত, বেতন ৮০-৯০ হাজার টাকা
প্রদীপের স্ত্রীর আত্মসমর্পণ, কারাগারে পাঠানোর নির্দেশ
প্রদীপের স্ত্রীর আত্মসমর্পণ, কারাগারে পাঠানোর নির্দেশ
এ বিভাগের সর্বাধিক পঠিত