কাশ্মিরে গ্রেনেড হামলায় আহত ৫

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:২৯, অক্টোবর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪১, অক্টোবর ১২, ২০১৯

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের শ্রীনগরে গ্রেনেড হামলায় অন্তত ৫ জন আহত হয়েছেন। ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, শনিবার মধ্য শ্রীনগরের হরি সিং মহাসড়কে ওই গ্রেনেড হামলা হয়। এ হামলার জন্য সন্ত্রাসীদের দায়ী করেছে পুলিশ। বিশেষ মর্যাদা বাতিলের পর অবরুদ্ধ কাশ্মিরে এটি দ্বিতীয় গ্রেনেড হামলা।

৫ আগস্ট ভারত অধিকৃত কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল করে অঞ্চলটিকে দুই টুকরো করে দেয় দিল্লি। ওই দিন সকাল থেকে কার্যত অচলাবস্থার মধ্যে নিমজ্জিত হয় দুনিয়ার ভূস্বর্গ খ্যাত কাশ্মির উপত্যকা। এই পদক্ষেপকে কেন্দ্র করে কাশ্মিরজুড়ে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক অতিরিক্ত সেনা। ঘটনার আগেরদিন থেকে ইন্টারনেট-মোবাইল পরিষেবা বন্ধ রাখা হয়। গ্রেফতার করা হয়েছে সেখানকার বিপুলসংখ্যক স্বাধীনতাপন্থী ও ভারতপন্থী রাজনৈতিক নেতাকে। 

কাশ্মির পুলিশ টুইটবার্তায় জানিয়েছে, ‘শ্রীনগরের হরি সিং মহাসড়কে সন্ত্রাসীরা একটি গ্রেনেড হামলা চালিয়েছে। আহতদের অবস্থা স্থিতিশীল। এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। সেখানে তল্লাশি অভিযান চলছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা ও শ্রী মহারাজা হরি সিং হাসপাতালের অন্য কর্মকর্তা জানিয়েছেন, ওই হামলায় আহতদের এই হাসপাতালে চিকিৎসা চলছে।

এর আগে গত ৬ অক্টোবর ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের অনন্তনাগে প্রশাসনিক ভবনের সামনে এক গ্রেনেড হামলা হয়। এতে অন্তত ১০ জন আহত হন। ওই সময়ও হামলার জন্য সন্ত্রাসীদের দায়ী করে পুলিশ প্রশাসন।

/এইচকে/এএ/

লাইভ

টপ