হিজবুল সদস্যদের নিজ বাড়িতে আশ্রয় দেন জঙ্গিদমনে পদকপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৯:১৩, জানুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:১৮, জানুয়ারি ১৪, ২০২০

জম্মু কাশ্মিরের পুলিশ কর্মকর্তা দেবিন্দর সিং নিজের বাড়িতে কাশ্মিরের বিদ্রোহী গোষ্ঠী হিজবুল মুজাহিদিন সদস্যদের আশ্রয় দিয়েছিলেন। জঙ্গিদমনে রাষ্ট্রপতি পদক পাওয়া এই পুলিশ কর্মকর্তাকে গত শনিবার তিন হিজবুল সদস্যের সঙ্গে আটক করা হয়। ভারতের সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গ্রেফতারের পর দেবিন্দর সিংয়ের বাড়িতে অভিযান চালিয়ে একে রাইফেল ছাড়াও দুটি পিস্তল পাওয়া যায়।দেবিন্দর সিং

গত বছরের ১৫ আগস্ট সাহসিকতার জন্য রাষ্ট্রপতি পুলিশ পদক পান দেবিন্দর সিং। শনিবার দিল্লি যাওয়ার পথে শ্রীনগর-জম্মু মহাসড়কের একটি যানবাহন থেকে তিন হিজবুল সদস্যের সঙ্গে আটক হন তিনি। পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

তদন্তকারীরা বলছেন, আটক হওয়া হিজবুল সদস্যদের দেবিন্দর সিং নিজের কঠোর নিরাপত্তায় ঘেরা শ্রীনগরের বাদামি ক্যান্টনমেন্টের বাড়িতে আশ্রয় দিয়েছিলেন। গত শুক্রবার দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান থেকে তাদের নিজের বাড়িতে নিয়ে আসেন তিনি। রাতে তারা সেনাবাহিনীর ১৫ কর্পসের সদর দফতরের পাশের ওই বাড়িতেই থাকে।  পরদিন সকালে তারা জম্মু রওনা দেয়। সেখান থেকে তাদের দিল্লি যাওয়ার পরিকল্পনা ছিল।

ভারতের তদন্তকারীরা  জানিয়েছেন, দেবিন্দর সিং এখন সন্ত্রাসী হিসেবে বিবেচিত হবেন। তাকে জিজ্ঞাসাবাদ করবে নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থার একটি যৌথ দল।

/জেজে/

লাইভ

টপ