মোদির সাক্ষাৎ পেলেন সেই রিকশাচালক

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:৪৩, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৫, ফেব্রুয়ারি ১৮, ২০২০

মেয়ের বিয়েতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়ে চিঠি লিখেছিলেন এক রিকশাচালক। সেই চিঠির জবাবও দিয়েছিলেন মোদি। এবার নিজের লোকসভা আসন বারাণসীতে একদিনের সফরে গিয়ে সেই রিকশাচালককে নিজ অফিসে দেখা করার সুযোগ দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ওই রিকশাচালকের নাম মঙ্গল কেওয়াত। তিনি ডমরি গ্রামের বাসিন্দা। গত ১২ ফেব্রুয়ারি ছিল তার মেয়ের বিয়ে। বিয়েতে উপস্থিত থাকতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন তিনি। তার বেশ কয়েকজন বন্ধু প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানোর পরামর্শ দিয়েছিলেন। তিনি মোদিকে দিল্লির ঠিকানায় একটি এবং বারাণসীর অফিসের ঠিকানায় আরেকটি চিঠি পাঠিছিলেন। তবে তিনি ভাবতেই পারেননি সেই চিঠির উত্তর পাবেন।

মঙ্গলকে ধন্যবাদ জানিয়ে চিঠির জবাব দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তার মেয়ের ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়েছিলেন। সেই চিঠি পেয়েই উচ্ছ্বসিত ছিলেন মঙ্গল। এবার তার সেই আনন্দকে আরও কয়েকগুণ বাড়িয়ে দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী। বারাণসী সফরে গিয়ে তিনি দেখা করার সুযোগ দিলেন মঙ্গলকে। তার খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি স্বচ্ছ ভারত অভিযানে অবদান রাখার জন্য মঙ্গল ও তার পরিবারের প্রশংসাও করেন মোদি।

মোদির অনুপ্রেরণায় নিজের গ্রামে গঙ্গার তীর পরিষ্কার করার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন মঙ্গল। স্ত্রী রেণু দেবীকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। সেই ইচ্ছা পূরণ হওয়ায় খুশির হাওয়ায় ভাসছে ওই রিকশাচালকের পরিবার।

/বিএ/এমওএফ/

লাইভ

টপ