ভারত থেকে দেশে ফিরেছেন ১১ বাংলাদেশি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:২৫, এপ্রিল ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৬, এপ্রিল ০২, ২০২০

নয়া দিল্লি সফর করা ১১ বাংলাদেশি মেঘালয়ের একটি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে এসেছেন। এক সপ্তাহ আগে তারা দিল্লি সফর করে গুয়াহাটিতে অবস্থান করছিলেন। গুয়াহাটিতে নিযুক্ত বাংলাদেশি অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন, উপযুক্ত মেডিক্যাল পরীক্ষা ও দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ অংশ নেননি নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার ১১ বাংলাদেশিকে দেশে পাঠানো হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এখবর জানিয়েছে।


মঙ্গলবার বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনের কার্যালয় একটি গাড়িতে করে গুয়াহাটি থেকে তাদের ডাউকি স্থলবন্দরে নিয়ে আসে। ওই দিনই প্রয়োজনীয় যাচাই-বাছাই শেষে তাদের সীমান্ত অতিক্রম করতে অনুমতি দেওয়া হয়।
বাংলাদেশি অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনার শাহ মোহাম্মদ তানভীর মনসুর বলেন, বিদেশি একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংশ্লিষ্ট কাজের জন্য বাংলাদেশিরা নয়া দিল্লি গিয়েছিলেন বলে তাদের কাছে নথিপত্র রয়েছে।
বাংলাদেশি কর্মকর্তারা জানান, গত মাসে নয়া দিল্লি থেকে গুয়াহাটি পৌঁছার পর তাদের মেডিক্যাল পর্যবেক্ষণে রাখা হয়। আসাম ও মেঘালয় রাজ্যের সরকারের সমন্বিত পদক্ষেপে তাদের বাংলাদেশে পাঠানো হয়েছে।
প্রথমে ধারণা করা হয়েছিল, এই ১১ বাংলাদেশি নিজামুদ্দিনে তাবলিগ জামাতে অংশ নিয়েছিলেন। কারণ তারা যখন দিল্লিতে ছিলেন ওই সময়েই তাবলিগ জামাত অনুষ্ঠিত হয়।
এক বাংলাদেশি কর্মকর্তা বলেন, তাদের ভারতে আসা ও বাংলাদেশে ফেরত যাওয়া উপযুক্ত চ্যানেলে হয়েছে।

 

/এএ/

লাইভ

টপ