নিজের বাঙ্কারে ফিরে যান: ট্রাম্পকে সিয়াটলের মেয়র

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:২২, জুন ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৩০, জুন ১২, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সিয়াটল নিয়ে মাথা না ঘামিয়ে নিজের কাজে মনোযোগী হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন স্থানীয় মেয়র জেনি ডুরকান। প্রেসিডেন্ট ট্রাম্প সিয়াটলের পুলিশমুক্ত এলাকা থেকে বিক্ষোভকারীদের হটানোর হুমকি দেওয়ার পর টুইটারে এ আহ্বান জানান তিনি। ফরাসি বার্তা সংস্থা এএফপি’র প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ডুরকান ও ট্রাম্প

২০২০ সালের ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপোলিসে পুলিশি হেফাজতে হত্যার শিকার হন জর্জ ফ্লয়েড। একজন প্রত্যক্ষদর্শীর ধারণ করা ১০ মিনিটের ভিডিওতে দেখা গেছে, হাঁটু দিয়ে নিরস্ত্র ফ্লয়েডের গলা চেপে ধরে তাকে শ্বাসরোধে হত্যা করে ডেরেক চাওভিন নামের এক শ্বেতাঙ্গ পুলিশ সদস্য। এই হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ চলছে। সিয়াটলে ক্যাপিটল হিল সায়ত্ত্বশাসিত অঞ্চল শাজেও গত কয়েকদিন ধরেই বিক্ষোভকারীরা অবস্থান নিয়েছেন। গত সোমবার সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হওয়ার পর পুলিশ একসময় ওই এলাকা ত্যাগ করে। পরে বিক্ষোভকারীরা সেখানে শান্তিপূর্ণভাবে অবস্থান নেন। বিক্ষোভকারীদের উদ্দেশ্য করে বৃহস্পতিবার (১১ জুন) ট্রাম্প একের পর এক টুইট করেন। তাদেরকে বিক্ষোভস্থল থেকে হটিয়ে দেওয়ার হুমকি দেন তিনি। স্থানীয় কর্তৃপক্ষ বিক্ষোভকারীদে না হটাতে পারলে নিজেই ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দেন।

ট্রাম্পের এসব টুইটের প্রতিক্রিয়ায় পাল্টা টুইট করেছেন সিয়াটলের মেয়র জেনি ডুরকান। ট্রাম্পকে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, ‘আমাদের সবাইকে নিরাপদ থাকতে দিনে। আপনি নিজের বাঙ্কারে ফিরে যান।’ 

ওয়াশিংটন অঙ্গরাজ্যের গভর্নরও টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘যে ব্যক্তি শাসনব্যবস্থা চালাতে পুরোপুরিই অক্ষম, তার ওয়াশিংটন অঙ্গরাজ্য নিয়ে মাথা না ঘামালেও চলবে।’

উল্লেখ্য, সম্প্রতি হোয়াইট হাউস এলাকায় বিক্ষোভ চলার সময় সিক্রেট সার্ভিসের সহায়তায় হোয়াইট হাউসের ভেতরে একটি গোপন বাঙ্কারে লুকিয়ে ছিলেন ট্রাম্প।

/এফইউ/

লাইভ

টপ