লকডাউনের মেয়াদ বাড়ালো নিউ জিল্যান্ড

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:২৭, আগস্ট ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৪, আগস্ট ১৪, ২০২০

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে নিউজিল্যান্ডের বৃহত্তম শহর অকল্যান্ডে আরোপ করা তিনদিনের লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হয়েছে। আরও ১২ দিন এ লকডাউন বলবৎ থাকবে। শুক্রবার (১৪ আগস্ট) মন্ত্রী পরিষদের বৈঠক শেষে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন এ ঘোষণা দেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জাসিন্ডা

করোনাভাইরাসের সংক্রমণহীন অবস্থায় টানা ১০২ দিন পার করার পর গত মঙ্গলবার (১১ আগস্ট) নিউ জিল্যান্ডে নতুন করে চারজন আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্তদের সবাই অকল্যান্ডের বাসিন্দা এবং তারা একই পরিবারের সদস্য। নতুন সংক্রমণের সংখ্যা এরই মধ্যে ২৯ জনে পৌঁছেছে। এমন অবস্থায় বুধবার (১২ আগস্ট) থেকে অকল্যান্ডে তিনদিনের লকডাউন জারি করা হয়। নিউ জিল্যান্ডে চারটি সতর্কমাত্রা আছে। অকল্যান্ডে ২ মাত্রার এবং পুরো দেশজুড়ে ২ মাত্রার সতর্কতা জারি রয়েছে।

শুক্রবার লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়ে জাসিন্ডা জানান, শুরু থেকেই কঠোর হয়ে পরিস্থিতি মোকাবিলার জন্য লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

জাসিন্ডা আশা প্রকাশ করেন, এ ১২ দিন সময়ের মধ্যে ক্লাস্টারের উৎস শনাক্ত করা সম্ভব হবে। অকল্যান্ডকে আবারও ২ মাত্রার সতর্কতায় ফিরিয়ে আনা সম্ভব হবে বলেও মনে করেন তিনি।

/এফইউ/

লাইভ

টপ