কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে নিহত বিজেপির ৩ কর্মী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৯:৪০, অক্টোবর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:৪১, অক্টোবর ৩০, ২০২০

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে তিন বিজেপি কর্মী নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে কুলগাম জেলায় এই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, গাড়িতে করে ওয়াই কে পোরা অঞ্চল দিয়ে যাওয়ার সময় হামলার শিকার হন ওই তিন বিজেপি কর্মী। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, অস্ত্রধারীদের গুলিতে গুরুতর আহত হন তিনজন। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তিনজনকেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই এই তিন যুবকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পুলিশ জানিয়েছে, নিহত তিন বিজেপি কর্মীর নাম ফিদা হুসেন ইয়াট্টু, উমের রশিদ বেগ এবং মহম্মদ রমজান। তিন জনই কুলগাম জেলার ওয়াই কে পোরার বাসিন্দা। কে বা কারা এই হামলার পিছনে রয়েছে সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে জম্মু ও কাশ্মির পুলিশ।

এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও সংগঠন। হামলায় জড়িতদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। জোরদার করা হয়েছে নিরাপত্তা।

কাশ্মিরে তিন বিজেপি কর্মীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি লিখেছেন, ‘আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। জম্মু-কাশ্মিরে দারুণ কাজ করছিলেন এই তিন যুব নেতা। শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা রইলো। নিহতদের আত্মার শান্তি কামনা করি।’

জঙ্গি হামলায় তিন বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ।

এর আগে গত জুলাই মাসে উপত্যকায় খুন হন এক বিজেপি যুব নেতা। বিজেপি নেতার ভাই উমর সুলতান এবং বাবা বসির আহমেদ শেখকেও হত্যা করা হয়। 

/এএ/

লাইভ

টপ