দেশের পাঁচতারকা হোটেলগুলোতে হ্যালোউইনের আয়োজন

Send
জার্নি রিপোর্ট
প্রকাশিত : ০০:০০, অক্টোবর ৩১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০৫, অক্টোবর ৩১, ২০১৯

হ্যালোউইন মানে অন্যরকম আনন্দ। এদিন কাছের মানুষদের সান্নিধ্য লাভের আশায় ভূত বা অশরীরী শক্তি নেমে আসে পৃথিবীর বুকে! আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে একসময় মানুষের বিশ্বাস ছিল, শীতের শুরুতে হ্যালোউইন সন্ধ্যায় মৃত আত্মারা নেমে আসে পৃথিবীতে। তাই হ্যালোউইন ডে’র প্রতীকী হিসেবে মোমবাতি জ্বালিয়ে কুমড়াকে মানুষের মুখাবয়ব আকৃতি দেওয়া হয়। আমেরিকায় মৃত আত্মাদের পথ দেখার সুবিধার্থে এদিন ঘরবাড়ির সামনে রঙিন বাতি জ্বালিয়ে রাখেন সবাই।

প্রতিবছরের মতো এবারও ৩১ অক্টোবর সন্ধ্যা থেকে রাত অবধি চলবে হ্যালোউইন উৎসব। বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও হ্যালোউইনকে ঘিরে মেতে উঠবেন অনেকে। দেশের পাঁচতারকা হোটেলগুলোতে বিদেশি অনেক অতিথি থাকেন। তাদের পাশাপাশি দেশি ভোজনরসিকদের জন্য হ্যালোউইন উপলক্ষে রয়েছে বিশেষ আয়োজন।

সায়মন বিচ রিসোর্ট
হ্যাপি হ্যালোউইন নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মোশন প্রোমো ছেড়েছে কক্সবাজারের সায়মন বিচ রিসোর্ট। এখানে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় ইউমি পুল ক্যাফেতে রয়েছে হ্যালোউইন বুফে ডিনার। এছাড়া সানসেট বারে উপভোগ করা যাবে স্পুকি ককটেল নাইট। একইসঙ্গে থাকবে হ্যালোউইন কস্টিউম ও আলোকিত কুমড়া। এ আয়োজন চলবে রাত সাড়ে ১১টা অবধি। 

প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেল 

ঢাকার কারওয়ান বাজারে অবস্থিত এই পাঁচতারকা হোটেলে আয়োজন করেছে ‘হ্যারোউইং হ্যালোউইন’। এখানকার ক্যাফে বাজারে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রয়েছে বুফে ডিনার। জনপ্রতি চার হাজার টাকা। এছাড়া বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ডধারীদের জন্য একজনের সঙ্গে একজনের ডিনার ফ্রি। 

দ্য ওয়েস্টিন ঢাকা 

রাজধানীর গুলশানে অবস্থিত এই পাঁচতারকা হোটেলে রয়েছে দুই দিনের আয়োজন। শিশুদের সঙ্গে আনার আমন্ত্রণ জানিয়েছেন কর্তৃপক্ষ। সোনামণিদের জন্য আছে ভূতুড়ে অফার! বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ও শুক্রবার (১ নভেম্বর) হোটেলটির সিজনাল টেস্টস রেস্তোরাঁয় উপভোগ করা যাবে হ্যালোউইন থিমের ডিনার। জনপ্রতি ৫ হাজার ৭৫০ টাকা। নির্বাচিত কার্ডধারী ও টেলকো গ্রাহকদের জন্য একটি কিনলে একটি ফ্রি সুযোগ রয়েছে। শুক্রবার অবশ্য ডাচ বাংলা ব্যাংকের নির্বাচিত কার্ডধারীরা একজনের সঙ্গে তিনজন বিনামূল্যে ডিনার করতে পারবেন। 

ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট 

পাঁচতারকা হোটেলটিতে থাকছে ‘ঢাকা রিজেন্সি হ্যালাউইন কার্নিভাল ২০১৯’। বৃহস্পতিবার তাদের রুফটপ গার্ডেন রেস্তোরাঁ গ্রিল অন দ্য স্কাইলাইনে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত পাওয়া যাবে বিশেষ খাবার। একইসঙ্গে হান্টেড গার্ডেনে উপভোগ করতে পারবেন হরেক রঙের বিনোদন।
ঢাকা রিজেন্সির আয়োজনগুলো হলো মনস্টার বুফে ডিনার, স্ক্যারি মুভি ম্যারাথন, লাইভ মনস্টার মিউজিক, কস্টিউম কন্টেস্ট, গ্রুসাম স্ন্যাকস, গাস্টলি মেকআপ ও তাৎক্ষণিক ছবি তোলার ব্যবস্থা। ১০ বছরের বেশি বয়সীদের প্রবেশমূল্য ৩ হাজার ৪৯০ টাকা। একজনের সঙ্গে একজন বিনামূল্যে খেতে পারবেন। পাঁচ থেকে ১০ বছরের শিশুদের জন্য ৫০ শতাংশ ছাড় থাকবে। 

লা মেরিডিয়ান ঢাকা 

ঢাকার এই পাঁচতারকা হোটেলে বৃহস্পতিবার থাকবে হ্যালোউইন কস্টিউম প্রতিযোগিতা। এতে বিজয়ীদের দেওয়া হবে আকর্ষণীয় পুরস্কার। লেটেস্ট রেসিপি রেস্তোরাঁয় হ্যালোউইন ডিনারে অতিথিরা উপভোগ করতে পারবেন ফেস পেইন্টিং ও ভৌতিক চলচ্চিত্র। জনপ্রতি ৩ হাজার ৯০০ টাকা++। ১২ বছরের নিচে শিশুদের জন্য ডিনারে ৫০ শতাংশ ছাড় রয়েছে। 

/জেএইচ/
টপ