একটি ক্রিসমাস ট্রি সাজাতেই ১২৬ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়!

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ১৮:০০, ডিসেম্বর ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৬, ডিসেম্বর ০৩, ২০১৯

কেম্পিনস্কি হোটেল বাইয়ার ক্রিসমাস ট্রিবড়দিন হলো উপহার দেওয়া, পরিবারের সঙ্গে সময় কাটানো ও সারাবছরের ব্যস্ততা কাটিয়ে একটু অবকাশের সময়। কারও কাছে এটি জাঁকজমকের উপলক্ষ্য।

এবারের বড়দিনে কেম্পিনস্কি হোটেল বাইয়া তেমন আড়ম্বরের আয়োজন করেছে। লাল, সাদা, গোলাপি ও কালো হীরা, মূল্যবান পাথর ও বিখ্যাত ব্র্যান্ডের অলঙ্কারে সাজানো হয়েছে এখানকার ক্রিসমাস ট্রি। এটি ডিজাইন করেছেন ডেবি উইংহ্যাম।

স্পেনের মারবেয়ার কাছে অবস্থিত এই হোটেলের ক্রিসমাস ট্রি এককথায় মনোমুগ্ধকর। কর্তৃপক্ষের দাবি, এই ক্রিসমাস ট্রি তৈরিতে তাদের খরচ হয়েছে দেড় কোটি ডলার। অর্থাৎ ১২৬ কোটি ৫৯ লাখ ৪ হাজার টাকা!

কেম্পিনস্কি হোটেল বাইয়ার ক্রিসমাস ট্রিহীরার পাশাপাশি ইতালির বুলগারি, কারতিয়ের, ভ্যান ক্লিফ অ্যান্ড আর্পেলস ও শানেলের অলঙ্কার সাম্রগী, থ্রিডি-প্রিন্টেড চকোলেট ময়ূর, পালক, উটপাখির ডিম এবং সুগন্ধির বোতল দিয়ে সাজানো হয়েছে গাছটি।

বলা হচ্ছে, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ক্রিসমাস ট্রি এটাই। ফলে শিগগিরই কেম্পিনস্কি হোটেল বাইয়ার কাছে আসতে পারে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড।

কেম্পিনস্কি হোটেল বাইয়ার ক্রিসমাস ট্রি২০১০ সালে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে এমিরেটস প্যালেস হোটেল ১ কোটি ১০ লাখ ডলার খরচ করে একটি গাছ সাজিয়েছিল। এজন্য ব্যবহার করা হয় ব্রেসলেট, নেকলেস ও ঘড়ি। এর সুবাদে সবচেয়ে ব্যয়বহুল সাজানো গাছ হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়ে এটি।

এরপর ২০১৬ সালে টোকিওর অলঙ্কার বিক্রেতা প্রতিষ্ঠান ইনজা তানাকা একটি ক্রিসমাস ট্রি প্রদর্শন করে আলোচনায় আসে। এতে ব্যবহার হয়েছে চার হাজার ফুট সোনালি তার। এটি তৈরিতে ব্যয় হয়েছিল ১৮ লাখ মার্কিন ডলার।

সূত্র: সিএনএন

/জেএইচ/
টপ