বান্দরবানের রিসোর্টে বিনামূল্যে কোয়ারেন্টিনের সুবিধা

Send
জার্নি রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৮, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৮, মার্চ ২৬, ২০২০

হলিডে ইন রিসোর্টের চন্দ্রিমা কটেজকরোনাভাইরাসের বিস্তার রোধে এবং পর্যটক ও কর্মীদের সুরক্ষায় বান্দরবানের হলিডে ইন রিসোর্ট গত ১৯ মার্চ থেকে অস্থায়ীভাবে বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এর সব কার্যক্রম স্থগিত থাকবে।

অতিথিশূন্য রিসোর্টটিতে বিনামূল্যে কোয়ারেন্টিনের সুযোগ দেওয়া হচ্ছে। বান্দরবানের স্থানীয় প্রশাসনকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানিয়েছে হলিডে ইন কর্তৃপক্ষ। স্থানীয় প্রশাসন চাইলে যে কাউকে সম্পূর্ণ বিনামূল্যে হোম কোয়ারেন্টিনে থাকতে দেওয়া হবে।

হলিডে ইন রিসোর্টে অর্জুনতলা, চন্দ্রিমা, কেউক্রাডং, লেক লাভার্সসহ বিভিন্ন নামের ১৩টি কটেজ আছে। এগুলোতে ১৪ দিন অবস্থান করা যাবে। এজন্য কোনও ভাড়া দিতে হবে না। রুম সার্ভিস যেমন— বেডশিট, বালিশের কভার ইত্যাদি পরিবর্তনের প্রয়োজন হলে বিনামূল্যে পাওয়া যাবে।

হলিডে ইন রিসোর্টশুধু বাজার খরচ দিলেই খাবার সরবরাহ করা হবে। কেউ চাইলে নিজ উদ্যোগে রান্না করে খেতে পারবেন। সমস্ত প্রক্রিয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলা হবে।

কারও জন্য কোয়ারেন্টিন প্রযোজ্য কিনা তা এ বিষয়ক জেলা কমিটির সুপারিশে নির্ধারিত হবে। যে কেউ চাইলেই ব্যক্তিগতভাবে এই সুবিধা নিতে পারবেন না।

/জেএইচ/
টপ