চবিতে চলছে ছাত্রলীগের এক পক্ষের অবরোধ

Send
চবি প্রতিনিধি
প্রকাশিত : ২০:৩১, জানুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৩, জানুয়ারি ২৩, ২০২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জেরে ডাকা একাংশের অবরোধ চলছে। তবে শাটল ট্রেন ছাড়া অন্য কোথাও অবরোধের প্রভাব পড়েনি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, শিক্ষক বাস ও অভ্যন্তরীণ গাড়ি চলাচল স্বাভাবিক এবং দোকানপাট খোলা রয়েছে।

শাটল ট্রেনের বিষয়ে রেলওয়ে পুলিশের ষোলশহর ফাঁড়ির ইনচার্জ সাব ইন্সপেক্টর (এসআই) মো. জাকির বলেন, সকালের ট্রেনটি নগরীর বটতলী থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসলেও ষোলশহর স্টেশন থেকে ফিরে গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলা ট্রিবিউনকে বলেন, আজকে খেলা উপলক্ষে সাধারণ ছুটি রয়েছে। কাজেই বিশ্ববিদ্যালয়ে অবরোধের কোনও প্রভাব নেই। শুধু ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

প্রক্টর  আরও বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে তারা যেন এ ধরনের কাজ থেকে বিরত থাকে।

এ বিষয়ে অবরোধকারী পক্ষ বিজয় গ্রুপের নেতা ও সাবেক অর্থ সম্পাদক জাহেদুল আওয়াল বলেন, ‘শিবির স্টাইলে রগ কাটার দায়ে অযোগ্য সভাপতি রেজাউল হক রুবেলকে শাস্তি না দেওয়া পর্যন্ত আমাদের অবরোধ চলবে।’

এর আগে বুধবার (২৩ জানুয়ারি) বিকালে কেন্দ্রীয় খেলার মাঠে খেলা দেখা নিয়ে সংঘর্ষ হয় ছাত্রলীগের দুই গ্রুপ বিজয় ও সিএফসির মধ্যে। এতে উভয় পক্ষের চার কর্মী আহত হয়। এর জেরে বিজয় গ্রুপ লাগাতার অবরোধ ডাকে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক রুবেলের শাস্তি দাবি করে।

 

/এফএএন/

লাইভ

টপ