রাবির অবকাঠামো উন্নয়নে একনেকে ৫১১ কোটি টাকার বাজেট অনুমোদন

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ১২:১৭, সেপ্টেম্বর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৪৪, সেপ্টেম্বর ১৬, ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও উপকরণের জন্য ৫শ ১০ কোটি ৯৯ লাখ টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদন পেয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ঢাকায় একনেক সভায় এই উন্নয়ন প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়। এ দিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বাংলা ট্রিউিনকে এ তথ্য নিশ্চিত করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়
উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় এ উন্নয়ন প্রকল্পটি পাশ হয়। প্রকল্পের মধ্যে রয়েছে ২০ তলা একাডেমিক ভবন, মেয়েদের জন্য ১০ তলা বিশিষ্ট শেখ হাসিনা হল, ছেলেদের ১০ তলা শহীদ কামরুজ্জামান হল, শিক্ষকদের আবাসনের জন্য ১০ তলা ভবন, চার তলা বিশিষ্ট শেখ রাসেল মডেল স্কুল এবং কাজী নজরুল ইসলাম মিলনায়তনের ইনোভেশান।
উপাচার্য আরও বলেন, ‘ইতোমধ্যে আমাদের ডিজাইনের কাজ শেষ হয়েছে। যা একনেক এর বৈঠকে উপস্থাপন করা হয়েছে। সবাই ডিজাইনের উচ্চ প্রশংসা করেছে।’ আগামী ২-৩ সপ্তাহের মধ্যে টেন্ডার দেওয়া হবে বলেও জানান উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।
প্রসঙ্গত, পাবলিক ওয়ার্ক ডিপার্টমেন্টের (পিডব্লিউডি) রেড সিডিউল অনুযায়ী রাবির অবকাঠামোগত উন্নয়নের জন্য ২০১৪ সালে ৩৬৩ কোটি টাকার বাজেটটি করা হয়েছিল। যা ২০১৬ সালের ২২ ডিসেম্বর একনেক অনুমোদন দেয়। কিন্তু অধ্যাপক এম আব্দুস সোবহান দ্বিতীয় মেয়াদে উপাচার্য হওয়ার পর ২০১৮ সালে পিডব্লিউডি’র রেড সিডিউল অনুযায়ী সংশোধিত বাজেট পেশ করেন যা পরিমাণ ছিলো ৫১০ কোটি ৯৯ লাখ টাকা। আজ তা একনেক সভায় অনুমোদিত হলো।

/এনএ/

সম্পর্কিত

লাইভ

টপ