X
রবিবার, ০২ জুন ২০২৪
১৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রথম আন্তর্জাতিক ফ্লাইট নিয়ে বিপাকে ইউএস বাংলা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৬ মে ২০১৬, ০৩:১৫আপডেট : ১৬ মে ২০১৬, ০৩:১৮

ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রথম আন্তর্জাতিক ফ্লাইট নিয়ে বিপাকে পড়েছে দেশের বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলা। এয়ারলাইন্সটির প্রথম ফ্লাইটটি কাঠমাণ্ডু বিমানবন্দরে অবতরণ করতে না পেরে সন্ধ্যা ছয়টার দিকে ঢাকায় ফিরে আসে। পরে আবার সন্ধ্যা ৭টার দিকে উড্ডয়ন করে রাত সাড়ে ৯টার দিকে নেপালের কাঠমাণ্ডু বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি। তবে এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন দাবি করছেন, খারাপ আবহাওয়ার কারণে এমন পরিস্থিতি হয়েছে।
আরো পড়তে পারেন:
জানা গেছে, রবিবার বিকেল ৩টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের কাঠমাণ্ডুর উদ্দেশে যাত্রা করেছিল ইউএস বাংলা এয়ারলাইন্সের ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের উড়োজাহাজটি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের আন্তর্জাতিক ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। এ সময় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, ঢাকায় নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার বেনিয়েট পিয়েরি লারামি প্রমুখ উপস্থিত ছিলেন।
বিমানটি ফিরে আসা প্রসঙ্গে ইউএস বাংলার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বাংলা ট্রিবিউনকে বলেন, নেপাল বিমানবন্দরে পৌঁছার পর সেখানকার খারাপ আবহাওয়ার কারণে বিমানটি অবতরণ করতে পারেনি। প্রায় ৪৫ মিনিট নেপালের কাঠমাণ্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ চেষ্টা করলেও খারাপ আবহাওয়ার কারণে বিমানটি ফিরে আসে। ৭৬ জন যাত্রী নিয়ে সন্ধ্যা ৭টার দিকে ফের ঢাকা ছাড়ে বিমানটি। রাত সাড়ে ৯টায় কাঠমাণ্ডু বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি। আবহাওয়া খারাপের কারণে সেখানকার বিমান কর্তৃপক্ষ ল্যান্ড করার ক্লিয়ারেন্স না দেওয়ায় আমাদের ফ্লাইটটি ফিরে আসে। পরে কাঠমাণ্ডু বিমানবন্দরের কর্মকর্তারা সবুজ সংকেত দিলে ফের যাত্রা করে।
এয়ারলাইন্সটি জানায়, সাশ্রয়ী ভাড়ায় ঢাকা-কাঠমাণ্ডু রুটে যাত্রী পরিবহন করবে ইউএস-বাংলা। উদ্বোধন উপলক্ষে সারসার্জ ও ট্যাক্সসহ রিটার্ন টিকিট বিক্রি হচ্ছে ১৩ হাজার ৯৯৯ টাকায়, ওয়ানওয়ের জন্যে খরচ পড়বে ৯ হাজার ৯৯৯ টাকা। তবে রেগুলার রিটার্ন টিকিট পাওয়া যাবে ১৭ ও ১৫ হাজার টাকায়। এছাড়া বাংলাদেশে পড়তে আসা উল্লেখযোগ্যসংখ্যক নেপালি শিক্ষার্থীর জন্য ইউএস-বাংলায় সাশ্রয়ী প্যাকেজের ব্যবস্থা থাকবে বলেও জানায় কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন অর্থাৎ রবি, মঙ্গল ও বৃহস্পতিবারে নেপালে যাত্রী পরিবহন করবে ইউএস-বাংলা। ঢাকা থেকে বিকেল ৩টায় আর কাঠমাণ্ডু থেকে বিকেল ৫ টা ১০ মিনিটে আকাশে উড্ডয়ন করবে বিমানটি। কানাডার বোমবারভিয়ার কোম্পানির তৈরি ড্যাশ-৮ কিউ ৪০০ সিরিজের এয়ারক্র্যাফট দিয়ে চালু হচ্ছে ঢাকা-কাঠমাণ্ডু ফ্লাইট। দ্রুতই নতুন প্রজন্মের এয়ারক্র্যাফট বোয়িং ৭৩৭-৮০০ যোগ হবে ইউএস-বাংলার বহরে।

 

/সিএ/এমএসএম/ 

সম্পর্কিত
সর্বশেষ খবর
দুই লাখে শুরু, ৩ বছরে খামারে আড়াই কোটি টাকার মহিষ
দুই লাখে শুরু, ৩ বছরে খামারে আড়াই কোটি টাকার মহিষ
টিভিতে আজকের খেলা (২ জুন, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২ জুন, ২০২৪)
গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে: স্পিকার
গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে: স্পিকার
বেলিংহ্যামের জীবনের সেরা রাত
বেলিংহ্যামের জীবনের সেরা রাত
সর্বাধিক পঠিত
হৃদরোগের অপারেশন অর্থের লোভে, কাটা-ছেঁড়া ছাড়াই নিরাময় সম্ভব
একান্ত সাক্ষাৎকারে ডা. বিমল ছাজেড় হৃদরোগের অপারেশন অর্থের লোভে, কাটা-ছেঁড়া ছাড়াই নিরাময় সম্ভব
ইসলামী ব্যাংকের লকার থেকে গ্রাহকের ১৫০ ভরি স্বর্ণ গায়েব
ইসলামী ব্যাংকের লকার থেকে গ্রাহকের ১৫০ ভরি স্বর্ণ গায়েব
চঞ্চলকে অস্বস্তিতে ফেলে দিলেন স্বস্তিকা!
চঞ্চলকে অস্বস্তিতে ফেলে দিলেন স্বস্তিকা!
১৬ জেলায় তাপপ্রবাহ, ৩ জুন সারা দেশে বৃষ্টির সম্ভাবনা
১৬ জেলায় তাপপ্রবাহ, ৩ জুন সারা দেশে বৃষ্টির সম্ভাবনা
শাহীনের সহযোগী সিয়াম নেপালে আটক, রওনা দিয়েছে ডিবি টিম
এমপি আজীম হত্যাকাণ্ডশাহীনের সহযোগী সিয়াম নেপালে আটক, রওনা দিয়েছে ডিবি টিম