কুয়াশায় শাহজালালে শিডিউল বিপর্যয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৩৩, ডিসেম্বর ২০, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১২:৫৩, ডিসেম্বর ২০, ২০১৭

কুয়াশায় বিমান চলাচল বিঘ্নিত, ছবি: সংগৃহীতকুয়াশায় ভিজিবিলিটি কমে যাওয়ার রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান উড্ডয়ন ও অবতরণ বিঘ্নিত হয়েছে। ফলে বিভিন্ন এয়ারলাইন্সের শিডিউল বিপর্যয় ঘটছে। মঙ্গলবার রাত সোয়া ১২টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত অভ্যন্তরীণ এবং সকাল সোয়া পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ ছিল। বিমানবন্দর সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, কুয়াশার কারণে ফ্লাইট চলাচল বিঘ্নিত হচ্ছে। সকালে কুয়াশা কমে আসার পর ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ১২টা ৪১ মিনিটে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট শাহজালালে নামতে না পেরে ফের ব্যাংকক ফিরে যায়। সৌদিয়ার একটি ফ্লাইট রাত ১২টা ৫৪ মিনিটে শাহজালালে নামতে না পেরে কলকাতায় অবতরণ করে। গালফ এয়ারের একটি ফ্লাইট ঢাকার পরিবের্তে কলকাতায় অবতরণ করে।

এদিকে সকালে কুয়াশার কারণে ইউএস বাংলার একটি ফ্লাইট বুধবার সকাল সাড়ে ৭টার পরিবর্তে সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। নভোএয়ারেরর চট্টগ্রামগামী ফ্লাইট ৭টা ১৫ মিনিটের পরিবর্তে সকাল ৯টা ৩২ মিনিটে ছেড়ে যায়। এছাড়া অন্যান্য এয়ারলাইন্সের ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ছেড়ে যাচ্ছে।

বিমানের মহাব্যস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ বলেন, ‘ঘন কুয়াশার কারণে মঙ্গলবার ভোর রাত থেকে শাহজালাল বিমানবন্দরে ফ্লাইট চলাচলে বিঘ্নিত হয়েছে। এই প্রাকৃতিক দুর্যোগের কারণে সম্মানিত যাত্রী সাধারণের সাময়িক অসুবিধার জন্য আন্তরিক ভাবে দুঃখিত আমরা।’

 

 

 

/সিএ/এসটি/

লাইভ

টপ