ব্রাহ্মণবাড়িয়া থেকে ১৪ নারী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৪৫, নভেম্বর ১৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৯:৫৯, নভেম্বর ১৮, ২০১৮

ব্রাহ্মণবাড়িয়াএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি আসন থেকে আওয়ামী লীগ ও বিএনপির ১৪ নারী মনোনয়ন প্রত্যাশী মনোনয়ন ফরম জাম দিয়েছেন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-৫-(নবীনগর) আসনে সর্বোচ্চ ৬ জন মনোনয়নপত্র জাম দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের চারজন ও বিএনপির দু’জন। 

মনোনয়ন প্রত্যাশীরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের  বর্তমান সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পী, সাবেক মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী ছায়েদুল হকের স্ত্রী দিলশাদ আরা মিনু ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের নেত্রী এম বি কানিজ। 

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, এমপি ফজিলাতুন নেসা বাপ্পী, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য জুবেদা খাতুন পারুল, সরাইল উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ ও আওয়ামী লীগ নেত্রী জুবেদা খাতুন পারুল। এই আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম দাখিল করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। 

ব্রাহ্মণবাড়িয়া-৩ ( সদর-বিজয়নগর) আসনে দলীয় মনোনয়ন ফরম দাখিল করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম ও বিএনপির দলীয় মনোনয়ন ফরম দাখিল করেছেন বিএনপি নেত্রী মিনারা বেগম।

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসন থেকে দলীয় মনোনয়ন ফরম দাখিল করেছেন আওয়ামী লীগের নুরুন্নাহার বেগম, মাহমুদা আক্তার শিউলী, মাহমুদা মোক্তাকিমা, তাহরিমা হক সুপ্তি এবং বিএনপির মনোনয়ন ফরম দাখিল করেছেন প্রফেসর নায়লা আক্তার ও বিএনপি নেত্রী মুসেনা আক্তার।  

জেলার ছয়টি আসন থেকে ১৪ নারী মনোনয়র ফরম দাখিল করলেও তাদের মধ্যে থেকে থেকে অন্তত দুই মনোনয়ন পেতে পারেন বলে দলীয় নেতাকর্মীদের ধারণা।  

 

 

/এসটি/

লাইভ

টপ
X