কাঞ্চন পৌরসভাসহ স্থানীয় পরিষদের ২৯৫টি পদে ভোট বৃহস্পতিবার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৯, জুলাই ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪১, জুলাই ২৪, ২০১৯

নির্বাচন কমিশন

নারায়ণগঞ্জের কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচনসহ স্থানীয় সরকার পরিষদের ২৯৫টি বিভিন্ন পদে নির্বাচন ও উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার (২৪ জুলাই)। অন্যান্য নির্বাচনগুলোর মধ্যে রয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের একটি ওয়ার্ড ও ৮টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং বাকি ইউনিয়ন, পৌরসভা, সিটি করপোরেশন, উপজেলা ও জেলা পরিষদের বিভিন্ন পদে উপনির্বাচন। কাঞ্চন পৌরসভাসহ যেসব পরিষদে সাধারণ নির্বাচন হবে সেগুলোর ভোটগ্রহণ ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন এসব ভোটগ্রহণে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। এ বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর বুধবার বিকালে ইসি সচিবালয়ের নিজ কার্যালয়ে সার্বিক প্রস্তুতির কথা তুলে ধরেন। প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, নির্বাচন আইন অনুযায়ী যা যা প্রস্তুতি নেওয়া দরকার সবই নিয়েছি। আমরা প্রস্তুতি কম রাখিনি। এতেই বোঝা যায় আমরা বদ্ধপরিকর।

সচিব বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়োগ করা হয়েছে। প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারদের নিয়োগ দেওয়া, তাদেরকে প্রশিক্ষণ দেওয়া, নির্বাচন সংক্রান্ত ব্যালট পেপারসহ অন্যান্য জিনিসপত্র যথাসময়ে পৌঁছে গেছে। আমাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

কাঞ্চন পৌরসভা নির্বাচনের বিষয়ে তিনি বলেন, আশা করি সুষ্ঠু নির্বাচন হবে। ওখানে ইভিএমে নির্বাচন হবে, ইভিএমে নির্বাচন হলে তো অসুষ্ঠু করে ভোটে জেতার কোনও সুযোগ নেই। ওখানে তো ব্যালট পেপারে ভোট হচ্ছে না যে, কেউ ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে যেতে পারে। সেখানে সেই সুবিধা নেই। যার ভোট তাকেই দিতে হবে। অন্য কারও এই ভোট দেওয়ার সুযোগ নেই।

 

/ইএইচএস/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ
X