১ লাখ টাকা করে পাবে কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৭, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৯, ডিসেম্বর ১২, ২০১৯

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়কেরানীগঞ্জের অগ্নি দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। আহতরা পাবেন ৫০ হাজার টাকা করে।

বুধবার (১১ ডিসেম্বর) কেরানীগঞ্জে প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও আহতদের প্রতি তিনি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এক শোক বার্তায় প্রতিমন্ত্রী এ শোক প্রকাশ করেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আকতারুল ইসলাম স্বাক্ষরিত এক শোকবার্তায় জানানো হয়, বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী গঠিত শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে  নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দেওয়া হবে। আহত হয়ে যারা ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন তাদের চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে যান। সেখানে চিকিৎসাধীন শ্রমিকদের চিকিৎসার খোঁজখবর নেন। পরে তিনি কেরানীগঞ্জে চুনকুটিয়ার অগ্নি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘এ ভয়াবহ দুর্ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এ কারখানাটি কমপ্লাইন্স নয়। এর আগে মালিককে একাধিকবার নোটিশ দেওয়া হয়েছে। শ্রম আইনে মামলাও করা হয়েছে। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং দায়ীদের বিরুদ্ধে শ্রম আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। বর্তমান সরকার এ ধরনের দুর্ঘটনার পরিমাণ শূন্যের কোটায় নিয়ে আসার জন্য আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।’ এ সময় তার সঙ্গে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায় এবং  ঢাকার উপ-মহাপরিদর্শক আহমেদ বেলাল উপস্থিত ছিলেন।

আরও খবর...
কেরানীগঞ্জের অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১১

 

/এসআই/এনআই/

লাইভ

টপ