বৃষ্টির কারণে ফের শীতের কবলে অনেক অঞ্চল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১১:৪৫, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫৮, জানুয়ারি ২০, ২০২০

শীতের মধ্যেই হিলিতে বৃষ্টিরাজশাহী ও রংপুর ছাড়া দেশের অন্য এলাকায় তাপমাত্রা খুব বেশি না কমলেও ফের কনকনে ঠান্ডা বাতাস বইতে শুরু করেছে দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে। একইসঙ্গে কিছু কিছু জায়গায় বৃষ্টি হওয়ায় ঠান্ডা বেশি অনুভূত হচ্ছে। আরও কয়েকদিন এই আবহাওয়া বিরাজ করবে। চলতি সপ্তাহে তাপমাত্রা ১-২ ডিগ্রি কমতে পারে শঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদফতর।

সোমবার (২০ জানুয়ারি) সকাল পর্যন্ত রাজশাহী, ঈশ্বরদী, বদলগাছি, বগুড়া, রংপুর, দিনাজপুর ও নেত্রকোনায় সামান্য বৃষ্টি হয়েছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১০.৪ ডিগ্রি। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

তাপমাত্রা খুব বেশি না কমলেও ঠান্ডা বেশি অনুভূত হচ্ছে বাতাসের জন্য। আজ বাতাসের গতিও বেড়েছে। ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস বইছে।

বৃষ্টি আর বাতাসে ঠান্ডা বেশি অনুভূত হচ্ছেআবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, গতকাল (রবিবার) ও আজ (সোমবার) কিছু কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। তবে পরিমাণ খুব বেশি নয়। কিন্তু এই বৃষ্টির কারণে কিছু এলাকার তাপমাত্রা কমে গেছে। আরও কিছুটা কমতে পারে। শৈত্যপ্রবাহ না হলেও কাছাকাছি যাবে তাপমাত্রা। এদিকে ঢাকায় তাপমাত্রা না কমলেও বাতাসের কারণে শীত অনুভূত হচ্ছে।

আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। দিনের তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে।

/এসএনএস/এসটি/এমএমজে/

লাইভ

টপ