করোনা থেকে সেন্টমার্টিনকে নিরাপদ রাখতে কাজ করছে নৌবাহিনী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০২, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, এপ্রিল ০৩, ২০২০

সেন্টমার্টিনে নৌবাহিনীর সদস্যরাকরোনাভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে সেন্টমার্টিনে সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে নৌবাহিনী। শুক্রবার (৩ এপ্রিল) দিনব্যাপী নৌবাহিনীর বঙ্গবন্ধু, নির্ভয় ও নির্মূল নামের তিনটি যুদ্ধ জাহাজ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা ও দ্বীপের বাসিন্দাদের মধ্যে খাদ্য সহায়তা দিয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, করোনা মোকাবিলার অংশ হিসেবে সেন্টমার্টিনকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে নৌবাহিনীর সদস্যরা স্থানীয়, জেলে ও মাঝিদের জীবাণুনাশক তৈরি ও ব্যবহারের ওপর প্রশিক্ষণ দিয়েছে। পরে তাদের মধ্যে জীবাণুনাশক স্প্রে তৈরির বিভিন্ন উপকরণ, স্প্রে মেশিন,সাবান এবং পরিছন্নতা সামগ্রী বিতরণ করা হয়।

সেন্টমার্টিনে ত্রান সামগ্রী দিচ্ছেন নৌবাহিনীর সদস্যরাএতে আরও বলা হয়, নৌবাহিনীর সদস্যরা করোনা প্রতিরোধে দ্বীপটিতে প্রবেশের একমাত্র জেটি, তৎসংলগ্ন এলাকা ও স্থানীয় বাজারে জীবাণুনাশক স্প্রে করেন। তাছাড়া স্থানীয়দের জনসমাগম পরিহার করে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে মাইকিং করার পাশাপাশি স্থানীয়দের মাঝে সচেতনতা তৈরিতে বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন ও লিফলেট বিতরণ করা হয়। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সেন্টমার্টিন দ্বীপের পূর্বপাড়া জামে মসজিদ ঈদগাহ মাঠ, স্বাস্থ্য কমপ্লেক্স ও মেরিন পার্কের ৯টি ওয়ার্ডের দুই শতাধিক গরিব,  দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে চাল, ডাল, আলু, পেঁয়াজ চিনি লবণসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

 

/জেইউ/এসটি/

লাইভ

টপ