৩ লাখ ৬০ হাজার ছাড়ালো করোনা শনাক্ত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০০, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:১৭, সেপ্টেম্বর ২৮, ২০২০

করোনা টেস্ট (ছবি: ফোকাস বাংলা)

গত ২৪ ঘণ্টায় দেশে আরও এক হাজার ৪০৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন সরকারি হিসাবে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো তিন লাখ ৬০ হাজার ৫৫৫ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩২ জনের মৃত্যু শনাক্ত করা হয়েছে। এ নিয়ে করোনায় পাঁচ হাজার ১৯৩ জনের মৃত্যু নিশ্চিত করা হলো। 

সোমবার দুপুরে (২৮ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ২৮৪টি। নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৯২২টি। এখন পর্যন্ত ১৯ লাখ ২১ হাজার ৩৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৮২ জন। এখন পর্যন্ত সুস্থ দুই লাখ ৭২ হাজার ৭৩ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ৮০ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৭৭ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৭৫ দশমিক ৪৬ শতাংশ এবং মারা গেছে এক দশমিক ৪৪ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২২ জন পুরুষ জন এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ পাঁচ হাজার ১৮ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৭৫ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩০ জন এবং বাড়িতে দুই জন।  

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন। 

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহীতে তিন জন এবং ময়মনসিংহে একজন।  

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২২৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫১৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৩২ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৮০ হাজার ৯২৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ৯২৪ জনকে। 

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৪৩ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন এক হাজার ২১৮ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন চার লাখ ৮৭ হাজার ৫৬৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৭৯৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৪ হাজার ২২৭ জন।

/এসও/এফএস/এমএমজে/

লাইভ

টপ
X