ষাটোর্ধ্বদের মৃত্যু বাড়ছেই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৩, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৩, অক্টোবর ২৯, ২০২০

করোনাভাইরাসগত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন। তার মধ্যে ১১ জনই ষাটোর্ধ্ব বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া অন্যান্য বয়সের মধ্যে রয়েছে– ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন। এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন পাঁচ হাজার ৮৮৬ জন। এর মধ্যে রয়েছেন– ষাটোর্ধ্ব তিন হাজার ৬৪ জন, শতকরা হিসাবে ৫২ দশমিক শূন্য ছয় শতাংশ; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক হাজার ৫৫৮ জন, ২৬ দশমিক ৪৭ শতাংশ; ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭৩০ জন, ১২ দশমিক ৪০ শতাংশ; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩২৫ জন, পাঁচ দশমিক ৫২ শতাংশ; ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৩৪ জন, দুই দশমিক ২৮ শতাংশ; ১১ থেকে ৩০ বছরের মধ্যে ৪৬ জন, শূন্য দশমিক ৭৮ শতাংশ এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ২৯ জন, শূন্য দশমিক ৪৯ শতাংশ।

অপরদিকে, বিজ্ঞপ্তিতে বিভাগভিত্তিক মৃত্যু ও শতকরা হিসাবের হারে বলা হয়, ঢাকা বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন তিন হাজার ৫৩ জন, শতকরা হিসাবে ৫১ দশমিক ৮৭ শতাংশ; চট্টগ্রাম বিভাগে এক হাজার ১৬৯ জন, ১৯ দশমিক ৮৬ শতাংশ; রাজশাহী বিভাগে ৩৭০ জন, ছয় দশমিক ২৯ শতাংশ; খুলনা বিভাগে ৪৬৬ জন, সাত দশমিক ৯২ শতাংশ; বরিশাল বিভাগে ১৯৯ জন, তিন দশমিক ৩৮ শতাংশ; সিলেট বিভাগে ২৪৫ জন, চার দশমিক ১৬ শতাংশ; রংপুর বিভাগে ২৬২ জন, চার দশমিক ৪৫ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ১২২ জন, যা কিনা শতকরা হিসাবে দুই দশমিক শূন্য সাত শতাংশ।

তবে গত ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে কেউ করোনাতে আক্রান্ত হয়ে মারা যাননি।

 

/জেএ/এমএএ/

লাইভ

টপ