X
বুধবার, ০১ মে ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

ফারুক শাহবাগ থানায়: ডিসি (মিডিয়া)

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৩ জুলাই ২০১৮, ১৫:৪০আপডেট : ০৩ জুলাই ২০১৮, ১৬:৩৩

ফারুক হাসান

কেন্দ্রীয় শহীদ মিনার থেকে তুলে নেওয়া কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান শাহবাগ থানায় আছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান। মঙ্গলবার (৩ জুলাই) বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, তাকে (ফারুককে) গ্রেফতার দেখানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

তবে কবে কোন মামলায় গ্রেফতার দেখানো হবে তা জানাননি তিনি।

তবে সোমবার থেকে যোগাযোগ করা হলেও শাহবাগ থানার ওসি এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করেননি। ফারুকের বিরুদ্ধে কোনও মামলা আছে কিনা তাও জানা সম্ভব হয়নি।

কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রলীগের হাতে মারধর ও তুলে নেওয়ার আগ মুহূর্তে অন্য সহকর্মীদের সঙ্গে ফারুক হাসান (মাঝে)

সোমবার শহীদ মিনারে কোটা সংস্কার আন্দোলনের কর্মসূচি চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশেপাশের কলেজগুলোর ছাত্রলীগ নেতারা মোটরসাইকেলে দলবেঁধে এসে ফারুক হাসানসহ তিন জনকে বেধড়ক মারধর করে। এরপর অন্য ছাত্রলীগ নেতাদের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানি ফারুককে সেখান থেকে তুলে নিয়ে যায় এবং শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করে। তবে শাহবাগ থানা পুলিশ এ বিষয়ে কোনও তথ্য প্রকাশ করেনি। নিখোঁজ অপর দুই নেতা মাহফুজ ও জসিম উদ্দিনের ব্যাপারেও কোনও তথ্য দেয়নি পুলিশ।

ফারুক হাসানকে মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা

তবে ফারুককে তুলে নিয়ে যাওয়া ঢাবি শাখার ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সানি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি তাকে সেখান থেকে তুলে নিয়ে গিয়ে আসলে জনরোষ থেকে রক্ষা করেছি এবং তাকে শাহবাগ থানায় দিয়ে এসেছি। এরপর তার ব্যাপারে পুলিশ কী ভূমিকা নিয়েছে তা আমার জানা নেই।’

এর আগে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বাংলা ট্রিবিউনকে বলেন, আমরা তিনজন যুগ্ম আহ্বায়ক মাহফুজ, ফারুক হাসান ও জসিম উদ্দিনের কোনও সন্ধান পাচ্ছি না।

শহীদ মিনারে মারধরের পর ছাত্রলীগ নেতা সানির মোটর সাইকেলে জোর করে তুলে নিয়ে যাওয়া হচ্ছে ফারুক হাসানকে ( ছবি: ফোকাস বাংলা)

তিনি দাবি করেন, ফারুক হাসানকে মারধরের পর শহীদ মিনার থেকে ও জসিম উদ্দিনকে পাবলিক লাইব্রেরির ভেতর থেকে তুলে নেওয়া হয়েছে। এছাড়াও মাহফুজ নামের অপর যুগ্ম আহ্বায়ককে রাশেদ নামে এক কর্মীর বাসা থেকে তুলে নেওয়া হয়েছে। কিন্তু,পুলিশ কাউকে আটকের কথাই স্বীকার করছে না।

শহীদ মিনারে হামলা ও মারধরের শিকার হন আরেক আন্দোলনকারী নেতা

সরকারি চাকরিতে কোটা প্রথা সংস্কারের দাবিতে কয়েক মাস ধরে চলমান ছাত্র আন্দোলন ঢাকাসহ দেশের সব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়েছে। এর পরিপ্রেক্ষিতে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন সরকারি চাকরি থেকে কোটা পদ্ধতি পুরোপুরি তুলে দেওয়া হবে। এরপর বিভিন্ন অনুষ্ঠানে একই কথার পুনরাবৃত্তি করেন তিনি।তবে কবে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে সে বিষয়ে সরকারের সুস্পষ্ট ঘোষণা এখনও আসেনি।

 

 

 

/আরজে/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
মুম্বাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে লখনউ
মুম্বাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে লখনউ
তপ্ত রোদেও থামে না তাদের কাজ
আজ মহান মে দিবসতপ্ত রোদেও থামে না তাদের কাজ
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার
সর্বাধিক পঠিত
চুয়াডাঙ্গা জেলায় ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা
চুয়াডাঙ্গা জেলায় ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা
সিস্টেম লস কমাতে সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট চায় পেট্রোবাংলা
সিস্টেম লস কমাতে সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট চায় পেট্রোবাংলা
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
আজকের আবহাওয়া: তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস
আজকের আবহাওয়া: তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস
সাতক্ষীরার ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড 
সাতক্ষীরার ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড