X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

করোনা: রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন সবচেয়ে বেশি রোগী

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৮ মে ২০২০, ২০:২৬আপডেট : ২৮ মে ২০২০, ২২:০০

পুলিশ হাসপাতাল করোনা পরিস্থিতিতে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এই হাসপাতাল থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ২৯৩ জন। অর্থাৎ  দেশে করোনা আক্রান্তের মধ্যে ১৫ দশমিক ৩৫ শতাংশ সুস্থ হয়েছেন এখান থেকে। সর্বশেষ বৃহস্পতিবার (২৮ মে) এই হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ১৩৪ জন। এদিকে বিভাগভিত্তিক সুস্থতার দিক থেকে এগিয়ে রয়েছে ঢাকা। এ বিভাগের মোট এক হাজার ৮৪৬ জন সুস্থ হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিন থেকে এ চিত্র পাওয়া গেছে। দেশে এ পর্যন্ত করোনা আক্রান্তের মধ্যে আট হাজার ৪২৫ জন সুস্থ হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) সুস্থ হয়েছেন ৫০০ জন। দেশে শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

রাজারবাগ পুলিশ হাসপাতালে কেবল করোনা আক্রান্ত পুলিশ সদস্য ও তাদের পরিবারের লোকদেরই চিকিৎসা দেওয়া হচ্ছে। আর সরকারের কোনও বাহিনী বা সংস্থার মধ্যে পুলিশেরই বেশি সংখ্যক সদস্য করোনা পজিটিভ। এখন পর্যন্ত পুলিশের চার হাজার ২৫৮ জন সদস্য করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদিকে ঢাকা শহরের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৮২৬ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৭০১ জন, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালে ৪৮৩ জন, ঢাকা মেডিক্যাল কলেজ বার্ন ইউনিটে ৪১৩ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩৭৭ জন, রিজেন্ট হাসপাতালে ১৫৭ জন, ঢাকা মহানগর হাসপাতালে ১২৭ জন, সাজেদা ফাউন্ডেশন হাসপাতালে ৯১ জন, মিরপুর লালকুঠি হাসপাতালে ৫৮ জন, আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫০ জন, সংক্রামক ব্যাধি হাসপাতালে ১৯ জন ও রেলওয়ে হাসপাতালে ১৭ জন এখন পর্যন্ত সুস্থ হয়েছেন।

দেশে করোনা শনাক্তের পর সর্বপ্রথম কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালে করোনা চিকিৎসা দেওয়া শুরু হয়। পরে পর্যায়ক্রমে ঢাকা শহরের সরকারি-বেসরকারি ১৪টি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করা হয়। পাশাপাশি বিভাগীয় ও জেলা হাসপাতালগুলোতেও করোনা চিকিৎসার নির্দেশনা দেওয়া হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ নির্দেশনায় সব সরকারি-বেসরকারি হাসপাতালে করোনা রোগীকে চিকিৎসা দিতে বলা হয়।

করোনার জন্য ঢাকার ১৩টি ডেডিকেটেডে হাসপাতালের মধ্যে বৃহস্পতিবার ১০টি থেকে মোট ৩০৯ জন সুস্থ হয়েছেন। বিভাগগুলো থেকে সুস্থ হয়েছেন ১৯১ জন। ঢাকা শহরের হাসপাতালগুলোর মধ্যে গত কয়েকদিনের ধারাবাহিকতায় বৃহস্পতিবারও রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে সর্বাধিক সুস্থ হয়েছেন। এদিন সুস্থ হয়েছেন ১৩৪ জন।

বৃহস্পতিবার সংক্রামক ব্যাধি হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল ও শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার হাসপাতাল থেকে কোনও রোগীই সুস্থ হননি। অবশ্য শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার হাসপাতাল করোনার চিকিৎসায় ডেডিকেটেড হলেও এখন পর্যন্ত এখানকার কোনও রোগী সুস্থ হয়নি বলে বুলেটিনে জানানো হয়।

বিভাগগুলোর মধ্যে বৃহস্পতিবার সুস্থ হয়েছে চট্টগ্রাম বিভাগে ৬২ জন। তবে সিলেট বিভাগে কোনও রোগী সুস্থ হয়নি।

অঞ্চলভিত্তিক সুস্থতার দিক থেকে ঢাকা বিভাগে বেশি সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৬ জন। এছাড়া চট্টগ্রামে ৬৫৮ জন, রাজশাহীতে ১৯০ জন, খুলনায় ১৮৫ জন, বরিশালে ১৩২ জন, সিলেটে ১৯১ জন, ময়মনসিংহে ৩৬৮ জন ও রংপুর বিভাগে ২৪৩ জন সুস্থ হয়েছেন।

 

/ইএইচএস/টিটি/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ঘরের মাঠে পিএসজিকে হারিয়ে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালঘরের মাঠে পিএসজিকে হারিয়ে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু
ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিকরাও অংশীদার হবে: এমপি কামাল
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিকরাও অংশীদার হবে: এমপি কামাল
মোস্তাফিজের শেষ ম্যাচে চেন্নাইয়ের হার
মোস্তাফিজের শেষ ম্যাচে চেন্নাইয়ের হার
সর্বাধিক পঠিত
শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা
শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা
মিল্টন সমাদ্দার আটক
মিল্টন সমাদ্দার আটক
আজও সর্বোচ্চ তাপমাত্রা যশোরে, পথচারীদের জন্য শরবত-পানির ব্যবস্থা
আজও সর্বোচ্চ তাপমাত্রা যশোরে, পথচারীদের জন্য শরবত-পানির ব্যবস্থা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!