X
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
২৬ মাঘ ১৪২৯

আর্জেন্টিনার জয়ে উৎসবমুখর পুরান ঢাকা

আতিক হাসান শুভ
০১ ডিসেম্বর ২০২২, ০৪:০৮আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৩৩

পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এই জয়ে সমর্থকদের উল্লাসে উৎসব মুখর হয়ে উঠেছে পুরান ঢাকার অলিগলি। বুধবার (৩০ নভেম্বর) দিবাগত মধ্য রাতে দফায় দফায় আনন্দ মিছিল করেছে আর্জেন্টিনা সমর্থকরা। রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ, শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের শিক্ষার্থীরাসহ পুরান ঢাকার ব্যবসায়ী, দিনমজুর ও স্থানীয় বাসিন্দা; আর্জেন্টিনার এই জয়ে সকল সমর্থক উল্লাসে মেতেছে। 

প্রথম ম্যাচে সৌদি আরবের সঙ্গে পরাজয়ের পর একরাশ হতাশা ও দুঃখ পেয়েছিল আর্জেন্টিনার সমর্থকরা। তবে সমর্থকদের আশা প্রত্যাশা ছিল পরবর্তী ম্যাচ জয় লাভের। মেসির ম্যাজিক ও এনসো ফের্নান্দেজের গোলে মেক্সিকোর সঙ্গে সেই কাঙ্খিত জয় হাতছানি দিয়ে ভক্ত সমর্থকদের সেই প্রত্যাশা পূরণও করেছে আর্জেন্টিনা। আজ পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিতভাবেই নকআউট পর্বে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। এদিকে আর্জেন্টিনার খেলা উপভোগ করার জন্য বাহাদুর শাহ পার্কসহ পুরান ঢাকার অলিগলিতে বড় পর্দার সামনে জড়ো হয়েছেন হাজারও ফুটবল ভক্ত।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তানভীর হাসান বলেন, প্রথম ম্যাচ ও অপ্রত্যাশিতভাবে হারার পর সবার সমালোচনা আর ট্রলের শিকার হয়েছিলাম। দ্বিতীয় ম্যাচ জয় করে বিশ্বকাপের দৌড়ে টিকে ছিলাম। এই ম্যাচ জিতে নক আউট নিশ্চিত করায় আনন্দ উল্লাসে মুখরিত পুরান ঢাকার পরিবেশ। এই ম্যাচের প্রথম হাফে কোন গোল না হওয়ায় বেশ চাপে ছিলাম। মেসি পেনাল্টি মিস করায় আশেপাশের ব্রাজিল ও অন্যান্য দলের সমর্থকরা উল্লাস করছিল। কিন্তু পরের হাফে আর্জেন্টিনা দুর্দান্ত খেলেছে। তারা তাদের সেরাটা খেলে খুব সহজেই পোল্যান্ডের সাথে জয় পেয়েছে। আর্জেন্টিনার জয়ে উৎসবমুখর পুরান ঢাকা

সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, পোল্যান্ড প্রথমে ভালো খেলেছে। প্রথম হাফে আর্জেন্টিনা কিছুটা চাপে ছিল। একটা পেনাল্টি মিস করে চাপ আরো বেড়ে গিয়েছিল। তবে আর্জেন্টিনার প্রতি আমাদের আস্থা ও বিশ্বাস দুটোই ছিল যে আমরা জয় লাভ করতে পারবো আর শেষ পর্যন্ত তাই হয়েছে। আর্জেন্টিনা দলের সবাই তাদের সেরাটা খেলেছে। বিশেষ করে দুই তরুণ মিডফিল্ডার ম্যাকঅ্যালিস্টার ও জুলিয়ান আলভারেজ। যার ফলে আমরা পোল্যান্ডের সাথে খুব সহজেই জয় পেয়েছি। আশা করি ভবিষ্যতেও এই জয়ের ধারা অব্যাহত থাকবে।

কবি নজরুল কলেজের শিক্ষার্থী মোক্তার হোসেন বলেন, ব্রাজিল ইতিমধ্যেই নকআউট পর্ব নিশ্চিত করেছে। কিন্তু আর্জেন্টিনার জন্য কিছুটা দুশ্চিন্তায় ছিলাম। আজ প্রিয় দল আর্জেন্টিনা ও নকআউট নিশ্চিত করেছে। বিশ্বকাপে যতদিন ব্রাজিল আর্জেন্টিনা টিকে থাকবে ততদিন ঢাকা তথা পুরো বাংলাদেশে বিশ্বকাপের আমেজ থাকবে। নকআউট পর্বে খেলা আরও বেশি জাঁকজমক হবে। তবে বিশ্বকাপে যেদিন ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হবে সেদিন পুরো বাংলাদেশ জুড়ে বিশ্বকাপ ফুটবল উত্তাপ ছড়াবে।

/ইউএস/
সর্বশেষ খবর
ভালোবাসা দিবসে স্বামী-স্ত্রী হয়ে আসছেন অপূর্ব ও পায়েল
ভালোবাসা দিবসে স্বামী-স্ত্রী হয়ে আসছেন অপূর্ব ও পায়েল
আত্মসমর্পণ করে জামিন পেলেন ইরফান সেলিম
নৌবাহিনীর কর্মকর্তা হত্যাচেষ্টাআত্মসমর্পণ করে জামিন পেলেন ইরফান সেলিম
৬৮ ঘণ্টা পর যেভাবে উদ্ধার শিশুটি
তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প৬৮ ঘণ্টা পর যেভাবে উদ্ধার শিশুটি
বার্সাকে নিয়ে বিতর্কিত মন্তব্যে মেসির ভাইয়ের ক্ষমা প্রার্থনা
বার্সাকে নিয়ে বিতর্কিত মন্তব্যে মেসির ভাইয়ের ক্ষমা প্রার্থনা
সর্বাধিক পঠিত
ইরফান সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
নৌবাহিনীর কর্মকর্তাকে হত্যাচেষ্টাইরফান সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
ইউক্রেনের একমাত্র সাবমেরিন কোথায়?
ইউক্রেনের একমাত্র সাবমেরিন কোথায়?
ব্রাহ্মণবাড়িয়ার আদালতের সেই নাজিরকে বদলি করলো কোর্ট প্রশাসন
ব্রাহ্মণবাড়িয়ার আদালতের সেই নাজিরকে বদলি করলো কোর্ট প্রশাসন
জবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে প্রশ্ন সরবরাহের অভিযোগ
জবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে প্রশ্ন সরবরাহের অভিযোগ
শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবি, রুয়েট ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩
শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবি, রুয়েট ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩