X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

রাজধানীতে ৪ মিলিমিটার বৃষ্টি, আকাশ পরিষ্কার হতে পারে কাল

আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ২১:০৮

সারাদিন গোমরা হয়ে থাকা আকাশে বৃষ্টির সব আয়োজন করে রেখেছিল মেঘেরা। অবশেষে বিকালে ভারী বৃষ্টিতে ভিজেছে রাজধানী। বুধবার (২৬ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি ঝরেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, দুই ঘণ্টায় ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে আগামীকাল আকাশ পরিষ্কার হয়ে আসতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে। এছাড়া ঈশ্বরদী ও কুতুবদিয়ায় ৫ মিলিমিটার, কক্সবাজার, ঢাকা ও নিকলিতে ৪ মিলিমিটার এবং টাঙ্গাইলে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া যশোর ও চট্টগ্রামে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, ‘ঢাকায় ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে ১১ মিলিমিটার। আগামীকাল এই আবহাওয়া থাকবে না। আকাশ পরিষ্কার হয়ে আসতে পারে। এরপর তাপমাত্রা কিছুটা কমতে পারে।’

রাজধানীতে বৃষ্টি

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২, ময়মনসিংহে ১৫ দশমিক ৪, চট্টগ্রামে ১৭ দশমিক ৪, সিলেটে ১৫ দশমিক ৩, রাজশাহীতে ১৫ দশমিক ২, রংপুরে ১৩ দশমিক ৫, খুলনায় ১৭ দশমিক ২ এবং বরিশালে ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গা এবং খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রাজধানীতে বৃষ্টি

এদিকে আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং আশেপাশের এলাকায় রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

রাজধানীতে বৃষ্টি

পূর্বাভাসে বলা হয়, দেশের অন্য এলাকায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও আশেপাশের এলাকার কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

/এসএনএস/জেএইচ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
৬৫ হাজার কোটি টাকার ভর্তুকি চায় বিদ্যুৎ ও জ্বালানি বিভাগ
৬৫ হাজার কোটি টাকার ভর্তুকি চায় বিদ্যুৎ ও জ্বালানি বিভাগ
‘রাশিয়ার সঙ্গে সম্পর্ক আর আগের জায়গায় ফিরতে পারে না’
‘রাশিয়ার সঙ্গে সম্পর্ক আর আগের জায়গায় ফিরতে পারে না’
আমাদের ভারী অস্ত্রশস্ত্র দরকার: ইউক্রেন
আমাদের ভারী অস্ত্রশস্ত্র দরকার: ইউক্রেন
বান্দরবানে আহত বুয়েটের ৬ কর্মচারি চমেক হাসপাতালে
বান্দরবানে আহত বুয়েটের ৬ কর্মচারি চমেক হাসপাতালে
এ বিভাগের সর্বাধিক পঠিত