X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করতে ফেনীর পুলিশ ঢাকায়

জামাল উদ্দিন ও রফিকুল ইসলাম
১০ জুন ২০১৯, ২০:৪৯আপডেট : ১০ জুন ২০১৯, ২১:২৩




সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেন অবশেষে ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ। তাকে গ্রেফতারে গত কয়েক ঘণ্টায় বেশ কিছু এলাকায় অভিযান চালানো হয়েছে। তাকে গ্রেফতার করতে এরইমধ্যে ফেনী পুলিশের একটি দল এখন ঢাকায় অবস্থান করছে। ঢাকায় তার সম্ভাব্য অবস্থানগুলোয় তারা খোঁজ রাখছে। এছাড়া, ওসি মোয়াজ্জেমের গ্রামের বাড়ি ও কুমিল্লার বাসায় অভিযান চালিয়েছে পুলিশ। একইসঙ্গে তার মোবাইল ফোনের কললিস্টও সংগ্রহ করেছে তারা। গত ক’দিনে তিনি কার সঙ্গে কোন অবস্থান থেকে কথা বলেছেন সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

সোনাগাজী থানার ওসি মাঈন উদ্দিন বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গত রাত থেকেই মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারে অভিযান শুরু করেছে সোনাগাজী থানা পুলিশ। এরইমধ্যে একটি টিম কুমিল্লার কোতোয়ালী থানা এলাকার বাসায় অভিযান চালিয়েছে। অন্যদিকে যশোরে তার গ্রামের বাড়িতেও পুলিশ গিয়ে খোঁজ-খবর নিয়েছে মোয়াজ্জেম হোসেনের অবস্থান সম্পর্কে।’

ওসি মাঈন উদ্দিন আরও জানান, সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের অবস্থান নিশ্চিত হতে এরইমধ্যে তার মোবাইল কললিস্ট সংগ্রহ করা হয়েছে। তার স্বজনদের মোবাইল নম্বরের ওপরও নজরদারি করা হচ্ছে। তারা আশা করছেন, যেকোনও সময় ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করা সম্ভব হবে।

এক প্রশ্নের জবাবে ফেনীর সোনাগাজী সার্কেলের এএসপি সাইকুল আহমেদ ভুঁইয়া বলেন, ‘ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারে অভিযান শুরু করেছি। তার অবস্থান নিশ্চিত হতে কাজ করছি। এরইমধ্যে ফেনী পুলিশের একটি দল ঢাকায় অবস্থান করছে।’

পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, ওসি মোয়াজ্জেমকে পুলিশ সদর দফতরে ডেকে নিয়ে ফেনী পুলিশের হাতে তুলে দেওয়া হতে পারে। বিষয়টি নিয়ে আলোচনাও চলছে।
এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের জনসংযোগ শাখার কর্মকর্তা (ডিআইজি) ওয়াই.এম. বেলালুর রহমান বলেন, ‘ওসি মোয়াজ্জেমকে গ্রেফতারের মূল কাজটা হচ্ছে সোনাগাজী থানা পুলিশের। পুলিশের অন্যান্য টিমও তাদের সহযোগিতা করছে। পুরো বিষয়টি সদর দফতর থেকে তদারকি করা হচ্ছে।’

প্রসঙ্গত, গ্রেফতারি পরোয়ানা জারির ১৫ দিন পর ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারে তৎপর হলো পুলিশ। গত ক’দিন থেকে তার গ্রেফতারি পরোয়ানা নিয়ে ফেনী ও রংপুর পুলিশের ঠেলাঠেলি চলছিল।

সর্বশেষ সোমবার (১০ জুন) পলাতক ওসি মোয়াজ্জেম হোসেনকে খুঁজে বের করতে কারও কোনও গাফিলতি নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এ বিষয়ে কারও শৈথিল্য দেখানোর সুযোগ নেই। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই কঠোর।’ এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘পলাতক থাকায় ওসি মোয়াজ্জেম হোসেনকে খুঁজে পেতে একটু সময় লাগছে।’

উল্লেখ্য, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম হোসেন। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেন তিনি। ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গত ১৫ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন। বাদীর জবানবন্দি গ্রহণ ও মামলার নথি পর্যালোচনা করে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন গত ২৭ মে ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।
এদিকে, পুলিশ সদর দফতরের তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী, গত ৮ মে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। মে মাসের তৃতীয় সপ্তাহে তিনি রংপুর রেঞ্জ অফিসে যোগ দেন।

এরআগে, গত ৬ এপ্রিল এইচএসসি সমমানের আলিম আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে গেলে দুর্বৃত্তরা নুসরাত জাহান রাফিকে ছাদে ডেকে নিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানে গত ১০ এপ্রিল নুসরাত মারা যান।

/এমএনএইচ/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
স্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!