সঠিকভাবে মামলার তদন্ত-তদারকির নির্দেশ আইজিপির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৬, ডিসেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৬, ডিসেম্বর ০৫, ২০১৯

দক্ষতার সঙ্গে সঠিকভাবে মামলার তদন্ত ও তদারকির জন্য পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, নারী নির্যাতন মামলা বিশেষ করে ধর্ষণ ও গণধর্ষণ মামলা নিবিড়ভাবে তদারকির মাধ্যমে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রেঞ্জ কার্যালয়ে রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব নির্দেশনা দেন। পুলিশ সদর দফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।
জাবেদ পাটোয়ারী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি রাজারবাগে স্বাধীন বাংলাদেশের প্রথম পুলিশ সপ্তাহে বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হওয়ার আহ্বান জানিয়েছিলেন। আমরা বঙ্গবন্ধুর নির্দেশনা অনুযায়ী জনগণের পুলিশ হতে চাই।

তিনি বলেন, পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দেওয়া আমাদের দায়িত্ব। মানুষের মধ্যে নিরাপত্তাবোধ জাগিয়ে তুলতে হবে আমাদের। তাদের সঙ্গে আস্থার সম্পর্ক গড়ে তুলতে হবে। কোনও নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখার নির্দেশনা দেন তিনি। সাজা ও গ্রেফতারি পরোয়ানা নিয়ে কোনও ব্যক্তি যেন পালিয়ে না থাকতে পারে সে ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেন আইজিপি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব রাখার জন্য ১৩ জন পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়। গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান শ্রেষ্ঠ পুলিশ সুপার হওয়ার গৌরব অর্জন করেন। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রেঞ্জ এলাকার ১৩টি জেলার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/জেইউ/এইচআই/

লাইভ

টপ