হাইকোর্টে জামিন আবেদন বিএনপির শীর্ষ নেতাদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৪৭, ডিসেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:০৬, ডিসেম্বর ১৫, ২০১৯


হাইকোর্টসুপ্রিম কোর্ট এলাকায় মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনায় করা নাশকতার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ নেতারা আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন।

রবিবার (১৫ ডিসেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদন করা হয়। বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন তাদের অন্যতম আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

আবেদনকারীদের মধ্যে আরও আছেন- মির্জা আব্বাস, গয়েশর চন্দ্র রায়, আবদুল্লাহ আল নোমান, জয়নুল আবেদীন, এএম মাহবুব উদ্দিন খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, শফিউল বারী বাবু, নিপুণ রায় চৌধুরী, কাজী আবুল বাশার, ইসতিয়াক আজিজ উলফাত প্রমুখ।

গত ১১ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টা থেকে পৌনে ৫টার মধ্যে হাইকোর্টের মাজার গেট,ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করে দু’টি মামলা করে শাহবাগ থানা পুলিশ। মামলা দু’টির বিষয়ে তদন্ত প্রক্রিয়া চলমান। এর একটি মামলায় ৭০ জন এবং আরেকটিতে ৬৫ জনকে আসামি করা হয়েছে।

 

 

/বিআই/এসটি/

লাইভ

টপ