মোহাম্মদপুরে দশ হাজার কেজি অবৈধ পলিথিনসহ আটক ২

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪০, জানুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১০, জানুয়ারি ২১, ২০২০

রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে দশ হাজার কেজি অবৈধ পলিথিনসহ দুই জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। সোমবার (২১ জানুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড সংলগ্ন নিউ দিনের আলো মাদকাসক্ত চিকিৎসা ও পরামর্শ কেন্দ্রের সামনে অভিযান চালিয়ে অবৈধ পলিথিনসহ তাদের আটক করা হয়।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি জাহিদ আহসান বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন। আটক হওয়া দুই আসামি হলো, রংপুরের আজাদ (৩৮) ও পাবনার রাজেদুল (৩৫)। তারা দুইজনই রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় বসবাস করেন।

এএসপি জাহিদ আহসান জানান, ভোর সাড়ে ৪টার দিকে একটি কাভার্ডভ্যানকে থামতে সংকেত দিলে ঘটনাস্থল থেকে পালানোর সময় আসামি আজাদ ও রাজেদুলকে আটক করা হয়। এসময় গাড়িতে থাকা অবৈধ পলিথিন জব্দ করে র‍্যাব।আটক আসামিরা র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা পলিথিন উৎপাদন, আমদানি, বাজারজাতকরণ, বিক্রয় ও মজুদের সঙ্গে র্দীঘদিন ধরে জড়িত।

এ বিষয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা হয়েছে। র‍্যাব জানায়, জিজ্ঞাসাবাদে আসামিরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সেগুলো যাচাই-বাছাইয়ের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, পরিবেশ ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক দিক বিবেচনা করে ২০০২ সালে পলিথিন ব্যাগ উৎপাদন, বাজারজাতকরণ ও ব্যবহার নিষিদ্ধ করে সরকার। কিন্তু নিষিদ্ধ পলিথিন ব্যবহার আগের চেয়ে বহুগুণে বেড়েছে।

 

/এসজেএ/এনএস/

লাইভ

টপ