ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশ ভালো আছে: স্বাস্থ্যমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০১, মে ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৩, মে ১৩, ২০২০

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ইউরোপ-আমেরিকার কী অবস্থা সেটা দেখা যাচ্ছে, সে তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে।

বুধবার (১৩ মে) রাজধানীর মহাখালীর বিসিপিএস মিলনায়তনে ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে সদ্য নিয়োগ পাওয়া দুই হাজার চিকিৎসকের ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিডে ইউরোপে অনেক মানুষ মারা গেছে। আর বাংলাদেশে মারা গেছে আড়াইশ’র মতো। সে তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে, বাংলাদেশে আক্রান্তও খুবই অল্প।’

নিয়োগ পাওয়া চিকিৎসকদের উদ্দেশ করে মন্ত্রী বলেন, ‘কোভিড না এলে এই নিয়োগ হতো না।’ সেই অর্থে কোভিড তাদের জন্য আশীর্বাদ বলেও জানান তিনি। জাহিদ মালেক বলেন, ‘চিকিৎসকদের বড় দায়িত্ব কোভিড রোগীদের চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে আন্তরিক হতে হবে। পাশাপাশি নন-কোভিড রোগীদেরও চিকিৎসা দিতে হবে। চিকিৎসায় তফাৎ করা যাবে না।’

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘গত ২৫ এপ্রিল দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগের জন্য চিঠি দেওয়া হলে গত ৭ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নিয়োগের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে আসে। মাত্র ১০ থেকে ১২ দিনে এত বড় নিয়োগ একটি বিরল ঘটনা।’ একইসঙ্গে খুব শিগগিরই টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়া শুরু হবে বলেও জানান তিনি।

/জেএ/এপিএইচ/এমওএফ/

লাইভ

টপ