৫০০ পরিবারকে খাদ্য সহায়তা সমাজসেবা অধিদফতরের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৯, মে ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৫, মে ২২, ২০২০

সমাজসেবা অধিদফতরের খাদ্য সহায়তাপ্রতিবন্ধীসহ পাঁচশ’র মতো কর্মহীন শ্রমিক, দুস্থ, অসহায় পথশিশু ও তাদের পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সমাজসেবা অধিদফতর। শুক্রবার (২২ মে) রাজধানীর আজিমপুর, রায়েরবাজার ও তল্লাবাগ এলাকায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সমাজসেবা অধিদফতরের গবেষণা, মূল্যায়ন, প্রকাশনা ও গণসংযোগ বিভাগের উপ-পরিচালক মো. সাজ্জাদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয় অধীন সমাজসেবা অধিদফতর দেশের দুস্থ, অসহায়, প্রতিবন্ধী মানুষ এবং কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে। এ কার্যক্রম সমাজসেবা অধিদফতরের জেলা ও উপজেলা কার্যালয়সমূহের মাধ্যমে দেশব্যাপী চলমান রয়েছে। এরই অংশ হিসেবে শুক্রবার পাঁচশ’র বেশি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, এক লিটার সয়াবিন তেল ও একটি সাবান রয়েছে।

 গত ২৭ মার্চ হতে শুরু হওয়া এ কার্যক্রম মানুষের জীবনযাত্রা স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলমান থাকবে বলে জানা গেছে।

খাদ্যসামগ্রী বিতরণকালে ঢাকা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মিনা মাসুদুজ্জামান, ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. রকনুল হক, শহর সমাজসেবা কার্যালয়-৫ এর সমাজসেবা অফিসার মো. জহির উদ্দিন, জাতীয় সমাজকল্যাণ পরিষদের সহাকারী পরিচালক তৌহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এসএস/টিটি/

সম্পর্কিত

লাইভ

টপ