শ্রম আদালতে যাবেন করোনায় চাকরিচ্যুত শিওরক্যাশ কর্মীরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৭, মে ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪১, মে ২২, ২০২০

SureCashমোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান শিওরক্যাশের ১০৮ জন কর্মীকে ই-মেইল বার্তার মাধ্যমে চাকরিচ্যুত করার ঘটনায় শ্রম আদালতে মামলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার (২২ মে) তাদের আইনজীবী তানজিম আল ইসলাম বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে চাকরি ফিরে পেতে গত ৮ মে ২৮ জন কর্মীর পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম সংশ্লিষ্টদের একটি আইনি নোটিশ পাঠান। নোটিশের বিষয়ে তিনি বলেন, সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে এভাবে চাকরিচ্যুত করার ঘটনা অমানবিক। তাছাড়া যে প্রক্রিয়ায় তাদের চাকরিচ্যুত করা হলো, তাও আইন অনুযায়ী হয়নি। তাই বিষয়গুলো চ্যালেঞ্জ করে আইন অনুযায়ী কিছু পদক্ষেপ গ্রহণ করা হবে।

করোনাকালীন সাধারণ ছুটি শেষ হলে যথাযথ প্রক্রিয়া মেনে শ্রম আদালতে চাকরিচ্যুত কর্মীদের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল ১০৮ জন কর্মীকে চাকরিচ্যুত করে শিওরক্যাশ। এতে করে লকডাউনে সাধারণ ছুটির সময় চাকরিচ্যুত কর্মীরা বিপাকে পড়েন। চাকরিচ্যুতির পর অনেক কর্মী চাকরি ফিরে পেতে কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানালেও শিওরক্যাশের মালিকপক্ষ এ বিষয়ে কর্ণপাত করেনি। এরপর চাকরি ফেরত চেয়ে কর্তৃপক্ষের কাছে আইনি নোটিশ পাঠানো হয়। তবে ওই নোটিশেরও জবাব মেলেনি। এ অবস্থায় শ্রম আদালতে মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।



/বিআই/টিটি/

সম্পর্কিত

লাইভ

টপ