অমানবিকভাবে ফেনীর সাহাব উদ্দিনের মৃত্যুতে নিন্দা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩০, জুন ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৮, জুন ০৩, ২০২০

ফেনীর সোনাগাজীতে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে নিজ ঘরে অমানবিকভাবে সাহাব উদ্দিনের মৃত্যুর ঘটনায় নিন্দা জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। বুধবার (৩ জুন) বিকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা জানায় সংস্থাটি।
সরকারের মানবাধিকার বিষয়ক সংস্থাটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মৃত্যুর আগে পরিবারের লোকজন সাহাব উদ্দিনকে ঘরে একা রেখে বাইরে থেকে দরজা লাগিয়ে রাখে। দেওয়া হয়নি দুপুরের খাবার। মৃত্যুর সময় পানি চেয়েও পাননি। মৃত্যুর পরও কাছে আসেননি স্ত্রী, ছেলে-মেয়ে ও জামাতাসহ কোনও স্বজন। মৃত্যুর পর পাননি স্থানীয় মসজিদের খাটিয়া। একজন মানুষ মৃত্যুশয্যায় আপনজনের কাছ থেকে এমন অমানবিক আচরণ পাবেন এটি কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। এমন অমানবিক নিষ্ঠুর ঘটনা আদিম বর্বরতাকেও হার মানায়।
জাতীয় মানবাধিকার কমিশন মনে করে, এমন অমানবিক আচরণের জন্য দায়ীদের আইনের আওতায় আনা প্রয়োজন। করোনা পরিস্থিতিতে যে কেউ যেকোনও সময় এই অবস্থার শিকার হতে পারেন। করোনায় আক্রান্ত হওয়াটা অপরাধ নয়।

এই পরিস্থিতিতে সকলকে দায়িত্বশীল এবং মানবিক আচরণ করার আহ্বান জানায় কমিশন। পাশাপাশি তৃণমূলের জনগণকে এই বিষয়ে সচেতন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানায় সংস্থাটি।

 

/জেইউ/এনএস/

লাইভ

টপ