প্রবাসীদের নিউ ইয়র্ক ও প্যারিস ফিরতে সহায়তা করবে জিডি অ্যাসিস্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৫১, জুন ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:০৩, জুন ২৮, ২০২০

জিডি অ্যাসিস্টকরোনার সময়ে বাংলাদেশে এসে আটকা পড়া প্রবাসীদের প্যারিস ও নিউ ইয়র্কে ফিরতে সহায়তা করবে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান গ্রিন ডেল্টা (জিডি) অ্যাসিস্ট। পররাষ্ট্র মন্ত্রণালয় ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে প্রতিষ্ঠানটি। শনিবার (২৭ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি লকডাউনের কারণে থাইল্যান্ড, মালয়েশিয়া ও ভারতে আটকে পড়া প্রায় আড়াইশ’ বাংলাদেশিকে ফিরিয়ে নিয়ে এসেছে।

জিডি অ্যাসিস্ট জানায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে প্রবাসীদের বিদেশে তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে যাওয়ার সুবিধার উদ্যোগের ধারাবাহিকতায় জিডি অ্যাসিস্ট ঢাকা থেকে প্যারিস এবং নিউ ইয়র্কগামী আরও একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। নিউ ইয়র্ক ও প্যারিসের উদ্দেশে ফ্লাইটটি ৪ জুলাই ঢাকা ত্যাগ করবে। যার জন্য যাত্রীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে।

বিশ্বব্যাপী লকডাউনের কারণে বিশ্বের বিমান পরিবহন ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় অনেক প্রবাসী বাংলাদেশি দেশে আটকা পড়ে যান। জিডি অ্যাসিস্ট এই প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিয়ে যাওয়ার সুবিধার্থে সক্রিয়ভাবে চেষ্টা করে চলেছে। জিডি অ্যাসিস্ট মার্কিন অভিবাসী, বাংলাদেশি গ্রিন কার্ডধারী এবং অভিবাসী ভিসাধারী, যাদের জরুরি ভিত্তিতে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের প্রয়োজন ছিল, তাদের ফিরিয়ে নিয়ে যাওয়ার সুবিধার্থে এই মাসের শুরুতে ঢাকা থেকে শিকাগো একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে।

 

/সিএ/টিটি/

লাইভ

টপ