টেলিমেডিসিন সেবা চালু করেছে ইআরএফ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫৯, জুলাই ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৩, জুলাই ০৪, ২০২০

চিকিৎসকদের স্বেচ্ছাসেবী সংগঠন হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশনের (হেলো) সহযোগিতায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত অর্থনীতি বিটের রিপোর্টারদের সংগঠন ইকনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) সংগঠনের সদস্য ও তাদের পরিবারের জন্য টেলিমেডিসিন সেবা চালু করেছে। করোনাভাইরাস পরিস্থিতিতে সাংবাদিকরা যেন ঘরে বসে চিকিৎসা নিতে পারেন, এজন্য চব্বিশ ঘণ্টা এই সেবা চালু রাখা হচ্ছে। ইআরএফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে ইআরএফ’র সাধারণ সম্পাদক এস এম রাশেদুল ইসলাম জানান, এই টেলিমেডিসিন সেবার নাম দেওয়া হয়েছে ‘হেলো ইআরএফ কোভিড-১৯ ইনিশিয়েটিভ’। এর আওতায় কোভিড-১৯ সম্পর্কিত সেবার পাশাপাশি অন্যান্য জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করতে একটি বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল গঠন করা হয়েছে। এই প্যানেলে কার্ডিওলজিস্ট, পালমোনোলজিস্ট, মেডিসিন বিশেষজ্ঞ, নিউরোলজিস্ট, পেডিয়াট্রিশিয়ান, ক্রিটিকাল কেয়ার মেডিসিন বিশেষজ্ঞ, দন্তরোগ ও মানসিক বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন।
টেলিমেডিসিন সেবা কার্যক্রমের সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করছেন হেলো’র প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. মহসীন আহমেদ ও ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম।
এ প্রসঙ্গে ডা. মহসীন আহমেদ জানান, করোনা পরিস্থিতিতে অনেকে হাসপাতালে কিংবা চিকিৎসকের কাছে সরাসরি গিয়ে চিকিৎসা নিতে পারছেন না। তাদের জন্য এই টেলিমেডিসিন সেবা অনেক সহজ হবে। ভবিষ্যতেও আমরা এটা অব্যাহত রাখব এবং ২৪ ঘণ্টা রোগীরা এই সেবা পাবেন। তিনি আরও জানান, চিকিৎসা প্রদানের সুবিধার্থে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম নামে একটি হোয়াটস অ্যাপ গ্রুপ চালু করা হয়েছে, সেখানে রোগীর বিষয়ে বিস্তারিত জানার পর প্রেসক্রিপশন মেসেঞ্জারে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

/এসআই/এমআর/

লাইভ

টপ