কীভাবে করোনা ডেডিকেটেড হলো রিজেন্ট হাসপাতাল, ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:৩৯, জুলাই ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:৪৫, জুলাই ০৯, ২০২০

স্বাস্থ্য মন্ত্রণালয়লাইসেন্সের মেয়াদ নবায়ন না করেই রিজেন্ট হাসপাতাল কীভাবে কোভিড ডেডিকেটেড হাসপাতালের সনদ পেয়েছে তার ব্যাখ্যা তলব করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত চিঠিতে এক নির্দেশনায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
চিঠিতে বলা হয়, 'গত ৬ জুলাই হাসপাতালটিতে চালানো র‌্যাবের অভিযান ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হাসপাতালটির নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।
চিঠিতে হাসপাতালটির সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের সমঝোতা চুক্তি বাতিল করতেও বলা হয়। এছাড়া সমঝোতা চুক্তির শর্ত ভেঙে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেওয়ার বিষয়ে তদন্ত করে দ্রুত মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠাতেও বলা হয়েছে। একইসঙ্গে হাসপাতালটির সকল কার্যক্রম বাতিল ও সিলগালা করার জন্যও বলা হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর কার্যালয়ে অভিযান চালানো হয়। পরীক্ষা ছাড়াই করোনার সনদ দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও অর্থ হাতিয়ে নিয়ে আসছিল তারা। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অন্তত ছয় হাজার ভুয়া করোনা পরীক্ষার সনদ পাওয়ার প্রমাণ পায়। একদিন পর গত মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে র‌্যাব রিজেন্ট হাসপাতাল ও তার মূল কার্যালয় সিলগালা করে দেয়। রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

/জেএ/এমআর/এমএমজে/

লাইভ

টপ