রিকশা-ভ্যান নিবন্ধন ও নবায়নের সময় বাড়ালো ডিএসসিসি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১০, সেপ্টেম্বর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৭, সেপ্টেম্বর ২৬, ২০২০

রিকশা-ভ্যান-ঠেলাগাড়ি-টালিগাড়ি ও ঘোড়ার গাড়ির নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের সময় ৩ দিন বাড়িয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। নতুন সমসীমা অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ করা যাবে। শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকালে ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের এই তথ্য জানান।
মেয়াদ বাড়ানো প্রসঙ্গে ডিএসসিসি'র প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক বলেন, মেয়রের নেতৃত্বে রিকশা-ভ্যানসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় অযান্ত্রিক বাহনগুলোর নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের যে কার্যক্রম শুরু করেছি, তাতে অভূতপূর্ব সাড়া পেয়েছি। এরই ধারাবাহিকতায় রিকশা মালিকদের বেশ কয়েকটি সংগঠন ও রিকশাচালকরা নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের সময়সীমা বাড়ানোর অনুরোধ জানিয়েছে। তার প্রেক্ষিতে আবেদনপত্র সংগ্রহের সময়সীমা ২৭ সেপ্টেম্বর বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। একইসঙ্গে সংগৃহীত আবেদনপত্র জমা দেয়ার মেয়াদ ৪ দিন বাড়িয়ে করা হয়েছে ১ অক্টোবর পর্যন্ত।
আরিফুল হক জানান, গত ১৩ সেপ্টেম্বর হতে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ১০দিনে সংগৃহীত আবেদন পত্রের সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ২শত ৪৮টি।
ডিএসসিসি থেকে জানানো হয়, ডিএসসিসি'র নগর ভবনের ভাণ্ডার ও ক্রয় বিভাগ এবং আঞ্চলিক কার্যালয়গুলোর দফতর হতে অফিস চলাকালীন সময়ে নিবন্ধন/নবায়ন/মালিকানা পরিবর্তনের জন্য ১ শত টাকার (অফেরতযোগ্য) বিনিময়ে আবেদনপত্র সংগ্রহ ও ১ অক্টোবর পর্যন্ত জমা দিতে পারবেন। গৃহীত আবেদনগুলো যাচাই-বাছাই পরে যোগ্য বিবেচিত হওয়া আবেদনগুলোর অনুকূলে নির্ধারিত ফি জমাদান সাপেক্ষে নিবন্ধন প্রদান করা হবে।
উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর নগর ভবন প্রাঙ্গণে ডিএসসিসি এলাকায় অযান্ত্রিক যানবাহনের নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তন কার্যক্রমের উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

/এএইচআর/এমআর/

লাইভ

টপ