‘রাবি উপাচার্যের দুর্নীতি নিয়ে শুনানি, কমিশনের মতামতের পর করণীয় নির্ধারণ’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫৮, সেপ্টেম্বর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৭, সেপ্টেম্বর ৩০, ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিরাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের দুর্নীতির নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন যেভাবে তদন্ত করছে, তার এখতিয়ার আছে কিনা— কমিশনের মতামত পাওয়ার পর সে বিষয়ে করণীয় নির্ধারণ করবে শিক্ষা মন্ত্রণালয়। 

বুধবার (৩০ সেপ্টেম্বর) করোনাকালীন শিক্ষা ব্যবস্থা নিয়ে অনলাইন মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।    

সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের দুর্নীতির নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউুজসি) তদন্ত করছে। কয়েকদিন আগে অভিযোগের স্বপক্ষে এক দফা শুনানি অনুষ্ঠিত হয়েছে। এরপর উপাচর্য এবং উপ-উপাচার্যকে শুনানিতে অংশ নেওয়ার আহ্বান জানানো হবে। তবে তার আগে রাজশাহী বিশ্ববিদ্যলয় কর্তৃপক্ষ চ্যালেঞ্জ করে বলেছে যে, শুনানিতে এভাবে আহ্বান জানানোর কোনও এখতিয়ার নেই ইউজিসির।

এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, ‘ইউজিসি তাদের নিয়মানুযায়ী করছেন, কেউ চ্যালেঞ্জ করতে পারেন— এখতিয়ার আছে কিনা। ইউজিসির যে দায়িত্ব আছে তা ইউজিসিকে পালন করতে হবে।  ইউজিসির মতামত পাওয়ার পর আমাদের যা করণীয় তা করবো। ’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান সংযুক্ত ছিলেন।

/এসএমএ/এপিএইচ/

লাইভ

টপ
X