ভুক্তভোগীকে সঙ্গে নিয়ে রিক্রুটিং এজেন্সিতে র‍্যাবের অভিযান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৩, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৫, অক্টোবর ২৯, ২০২০

র‌্যাবমানবপাচারের শিকার ভুক্তভোগীকে সঙ্গে নিয়ে রাজধানীর ৪৪ নয়া পল্টনে আফিফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিতে অভিযান পরিচালনা করছে র‍্যাব। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত আটটার দিকে এই অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট বলেন, ‘মানবপাচারের দায়ে আফিফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং নামের এজেন্সিতে অভিযান চলছে। আমরা তাদের অফিসে প্রবেশ করেই প্রতিষ্ঠানের একজনকে পেয়ে যাই। যিনি সরাসরি মানবপাচারের সঙ্গে জড়িত বলে ভুক্তভোগী নিশ্চিত করেছেন। অন্য আরেকজন পালিয়ে গেছে।’

পলাশ বসু বলেন, ‘এই রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে আরও অনেক অভিযোগ রয়েছে। অভিযান চলছে। জেল-জরিমানার পাশাপাশি প্রয়োজনে এটা সিলগালা করে দেওয়া হবে। অভিযান শেষে বিস্তারিত জানানো যাবে।’

এর আগে গত ১৭ সেপ্টেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে রাজধানীর ফকিরাপুলে এম এইচ ট্রেড ইন্টারন্যাশনাল নামে আরেকটি রিক্রুটিং এজেন্সির কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব।

চাকরির জন্য সৌদি আরবে গিয়ে নির্মম নির্যাতনের শিকার হয়ে নিহত কিশোরী উম্মে কুলসুমকে (১৪) পাঠানো রিক্রুটিং এজেন্সির এই কার্যালয়টি ওইদিন সিলগালা করে দেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

 

/এসএইচ/এপিএইচ/

লাইভ

টপ