কোরআন অবমাননার অভিযোগে যুবককে পিটিয়ে হত্যার নিন্দা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৩, অক্টোবর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৩, অক্টোবর ৩০, ২০২০

আইন ও সালিশ কেন্দ্র

লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর এলাকায় কোরআন শরীফ অবমাননার অভিযোগে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)। শুক্রবার (৩০ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা ও প্রতিবাদ জানায় সংগঠনটি।

আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী কমিটির মহাসচিব মো. নূর খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর কেন্দ্রীয় মসজিদে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ কোরআন শরীফ অবমাননার অভিযোগ তুলে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে বিক্ষুদ্ধ জনতা। পরে ওই লাশ পুড়িয়ে ফেলেছে তারা। আইন ও সালিশ কেন্দ্রের (আসক) পক্ষ থেকে এমন বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, ২৯ অক্টোবর (২০২০) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। ধর্ম অবমাননার দোহাই দিয়ে এমন নৃশংস ঘটনা কোনোভাবেই সমথর্নযোগ্য নয়। এটি কোনও সভ্য দেশের চিত্র হতে পারে না। আইন ও সালিশ কেন্দ্র মনে করে, স্থানীয় প্রশাসন এমন জঘন্য ঘটনার সঙ্গে দায়ীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় নিয়ে এসে একটি দৃষ্টান্ত স্থাপন করবে। যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে। পাশাপাশি এলাকায় যাতে আর কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তা নিশ্চিত করার জন্যেও কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

/জেইউ/এএইচ/

লাইভ

টপ